জাতীয়

ইসির মামলায় সাবরিনাকে ২ দিনের রিমান্ডে পেলো পুলিশ

জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে দ্বৈত ভোটার হওয়ার অভিযোগে, ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন। নির্বাচন কমিশনের (ইসি) করা মামলায় পুলিশের ৫ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন আদালত।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মোহাম্মদ মাজহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ইসির করা মামলায় গেল ১ সেপ্টেম্বর একই আদালতে ডা. সাবরিনাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডে চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপ-পরিদর্শক মমিনুল ইসলাম। পরে আদালত ডা. সাবরিনার উপস্থিতিতে রিমান্ড আবেদনের শুনানির জন্য ৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

গত ৩০ আগস্ট রাতে গুলশান থানা নির্বাচন কর্মকর্তা মমিন মিয়া বাদী হয়ে ডা. সাবরিনার বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন।

এদিকে, গত ১ সেপ্টেম্বর রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা মমিনুল ইসলাম উল্লেখ করেন, প্রাথমিক তদন্তে মামলার ঘটনার সঙ্গে ডা. সাবরিনার জড়িত থাকার তথ্য-প্রমাণ পাওয়া যাচ্ছে। তাকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের মাধ্যমে মামলার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন করা প্রয়োজন।

আবেদনে পুলিশ কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় ডা. সাবরিনা কে বা কার সহায়তায় মিথ্যা তথ্য প্রদান করে দ্বিতীয়বার এনআইডি গ্রহণ করেছেন এবং তার হেফাজতে অন্য কোনও ভুয়া এনআইডি কার্ড আছে কিনা, থাকলে তা উদ্ধারসহ প্রকৃত ঠিকানা সংগ্রহপূর্বক যাচাই, মামলার মূল রহস্য উদঘাটন ও ঘটনার চাহিদা মোতাবেক তথ্য সংগ্রহের জন্য ব্যাপক জিজ্ঞাসাবাদসহ তাকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনার জন্য ৫ দিনের পুলিশ রিমান্ডের প্রয়োজন।

ডা. সাবরিনা এখন নভেল করোনা করোনা ভাইরাসের রিপোর্ট জালিয়াতির বহুল আলোচিত মামলায় কারাগারে আছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button