ফিচারবিনোদনশুক্রবারের বিশেষসাহিত্য ও বিনোদন

তারকাদের রহস্যময় অপমৃত্যু

সম্প্রতি চিত্র নায়িকা রাইমা ইসলাম শিমু হত্যাকান্ড নিয়ে তোলপাড় মিডিয়া পাড়া। সোমবার  (১৭ জানুয়ারি) কেরানীগঞ্জ থেকে তার বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ  তদন্তে বেড়িয়ে এসেছে পারিবারিক ও দাম্পত্য কলহের জেরে চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুকে হত্যা করেছে তার স্বামী শাখাওয়াত আলী নোবেল। চিত্র নায়িকা রাইমা ইসলাম শিমু

সালমান শাহ : 

নব্বইয়ের দশকের বাংলাদেশে সাড়া জাগানো এক নায়ক এই সালমান শাহ। বলা যায় চলচ্চিত্রে হঠাৎ করেই তিনি নতুন ফ্যাশন, অভিনয়ের নতুন স্টাইল নিয়ে চলচ্চিত্র অঙ্গণে পদার্পণ করেন। তরুণদের আইডল ও টিনএজদের হার্টথ্রব ছিলেন এই নায়ক। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মাত্র তার বাসার সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় এই নায়ককে। মাত্র ২৪ বছর বয়সে অকালে রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেন তিনি। অভিযোগ উঠে যে, তাকে হত্যা করা হয়; কিন্তু তার সিলিং ফ্যানে ফাঁসিতে হত্যাকাণ্ডের কোনো আইনী সুরাহা শেষ পর্যন্ত হয়নি। তুমুল জনপ্রিয়তায় থাকা একজন অভিনেতা কেনো এভাবে হুট করে আত্মহত্যা করলেন সে প্রশ্নের এখনো কোনো সঠিক উত্তর পাওয়া যায়নি। যদিও তার মা নীলা চৌধুরী এখনো মামলা চালিয়ে যাচ্ছেন। কিন্তু সেই রহস্যের উদঘাটন হয়নি এখনো।

ডলি আনোয়ার :

‘সূর্যদীঘল বাড়ি’তে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিলেন অভিনেত্রী ডলি আনোয়ার। এছাড়াও বেশকিছু সিনেমায় অভিনয় করেছেন তিনি। ১৯৯১ সালের ৩ জুলাই হঠাৎ এই অভিনেত্রীর আত্মহত্যার খবর ছড়িয়ে পড়ে। তার পিতা একজন চিকিৎসক, মাতা বিখ্যাত নারী নেত্রী ডঃ নীলিমা ইব্রাহিম। চিত্রগ্রাহক আনোয়ার হোসেন এর সাথে ‘সূর্য
দীঘল বাড়ি’ চলচ্চিত্র তৈরির সময় ডলি ইব্রাহিমের পরিচয় হয় এবং পরবর্তীতে তারা বিয়ে করেন। পরিবার, সম্পদ, যশ, খ্যাতির কমতি ছিলনা, তবুও ১৯৯১ সালের জুলাই মাসে ডলি আনোয়ার বিষপান করে আত্মহত্যা করেন। আত্মহত্যার পর নানা রকম গুজব শোনা যায়। বলা হয়, ডলি আনোয়ারের স্বামী আনোয়ার হোসেন তাকে
তালাকনামা প্রেরণ করেন যা সহ্য করতে না পেরে ডলি আনোয়ার বিষপান করেন। এই গুজবের কোন সত্যতা
প্রমাণিত হয় নি, ফলে আরও অনেকের মতই ডলি আনোয়ারের এই মৃত্যু রহস্যই থেকে যায়।

নায়ক সোহেল চৌধুরী

৯০ দশকের বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী। মিষ্টি হাসি আর মায়াবী মুখচ্ছবির জন্য তাকে বলা হতো বাংলা চলচ্চিত্রের চির সবুজ নায়ক। দেশীয় চলচ্চিত্রের অন্যতম এই সুদর্শন নায়ক সোহেল চৌধুরী ১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর ঢাকার বনানীর ট্রাম্পস ক্লাবে রাত ২টায় আততায়ীর সামনাসামনি গুলিতে খুন হন। চারবন্ধুসহ ক্লাবে ঘুরতে গিয়েছিলেন সেখানেই তাদের উপর গুলিবর্ষণ হয়। গুলিবিদ্ধ হবার সঙ্গে সঙ্গেই সোহেল মাটিতে পড়ে যায়। দ্রুত তাকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। তার মামলাটি এখন পর্যন্ত চলমান রয়েছে। কিন্তু এখনো কোনো রহস্য উদঘাটন হয়নি।

অভিনেত্রী মিতা নূর

নব্বই দশকের লাস্যময়ী অভিনেত্রী মিতা নূর। রাজধানীর গুলশানে নিজ বাসার ড্রয়িংরুম থেকে ২০১৩ সালের ১ জুলাই তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। মিতার পোস্টমর্টেম রিপোর্টে আত্মহত্যার প্রমাণ পাওয়া যায়। এর পেছনেও স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ার কারণ উঠে আসে।

তানিয়া মাহবুব তিন্নি

এক সময়ের আলোচিত মডেল তানিয়া মাহবুব তিন্নি। ২০০২ সালের ১০ নভেম্বর রাজধানীর বুড়িগঙ্গা নদীর চীন-বাংলাদেশ মৈত্রী সেতুর নিচ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ওই দিনেই কেরানীগঞ্জ থানায় একটি মামলা হয়। মামলার অভিযোগপত্রে বলা হয়, তিন্নি হত্যা মামলায় একমাত্র আসামি বরিশাল-২ আসনে সাবেক সংসদ সদস্য গোলাম ফারুক অভি। ১৯ বছর পেরিয়ে গেলেও তিনি আজও ধরাছোঁয়ার বাইরে।

মঈনুল হক অলি

২০১২ সালের ২৭ মার্চ আত্মহত্যা করেন মডেল ও অভিনেতা মঈনুল হক অলি। এখানেও দাম্পত্য কলহকেই দায়ী করা হয়। জানা যায়, বিয়ের পর তার দাম্পত্য জীবন ভালো যাচ্ছিল না। এ কারণেই তিনি আত্মহত্যার পথ বেছে নেন।

বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী, থিয়েটার-কর্মী, মডেল ও অভিনেতা মঈনুল হক অলি তার বাসায় আত্মহত্যা করেছিলেন। ২০০৯ সালের ৯ সেপ্টেম্বর পারিবারিকভাবে অলি বিয়ে করেন। বিয়ের পর থেকে তার দাম্পত্য জীবন ভালো যাচ্ছিলো না বলে অলির ঘনিষ্ঠজনরা জানান। আর নিজের ক্যারিয়ার নিয়েও হতাশ ভুগছিলেন এ অভিনেতা। এসব কারণেই অলি আত্মহত্যা করেছেন বলে মনে করেন অনেকেই।

লাক্স তারকা সুমাইয়া আসগর রাহা

২০১৩ সালের ২৪ মার্চ মোহাম্মদপুরের চান মিয়া হাউজিংয়ের নিজ ফ্ল্যাটে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন লাক্স তারকা সুমাইয়া আসগর রাহা। কিন্তু রাহার বাবা সংশ্লিষ্ট থানাকে বিষয়টি অবহিত না করেই আজিমপুর কবরস্থানে তার লাশ দাফন করেন। এখনো এই আত্মহত্যার কোনো কারণ জানা যায়নি।

অভিনেত্রী নায়ার সুলতানা লোপা

২০১৪ সালে আত্মহত্যা করেন হুমায়ূন আহমেদের ‘এইসব দিন রাত্রি’ ধারাবাহিক নাটকের টুনি চরিত্র রূপদানকারী অভিনেত্রী লোপা নায়ার। তার মৃত্যুর পেছনেও পারিবারিক অশান্তির কারণটিই সামনে উঠে এসেছে। ২০১৫ সালের ২০ মার্চ রাজধানীর শ্যামলীর বাসা থেকে তরুণ অভিনেত্রী নায়লার সিলিং ফ্যানে ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ মৃত্যুটিও নাকি ছিল পরিবার ও ক্যারিয়ার নিয়ে হতাশা।

নায়লা :
মূলত অভিনেত্রীই হতে চেয়েছিলেন নায়লা। সেই লক্ষ্য নিয়েই মিডিয়ায় তার পথচলা শুরু হয়েছিল।লোকনাট্য দল বনানীর একজন সদস্য ছিলেন তিনি। মঞ্চে কাজ করে নিজের অভিনয়ের দক্ষতাও বাড়াতে থাকেন। ‘ললিতা’, ‘পা রেখেছি যৌবনে’, ‘অ-এর গল্প’ ও ‘মুম্বাসা’সহ বেশ কিছু টিভি ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। কিন্তু হঠাৎ করেই হতাশায় পেয়ে বসে তাকে। সম্প্রতি তার মা মারা যাবার পর তিনি আরো বেশি হতাশ হয়ে পড়েছিলেন এবং তিনি তার ফেসবুকে হতাশামূলক স্ট্যাটাস দিতেন বলে জানান তার সহকর্মীরা। কি কারণে তার এই হতাশা, সে প্রশ্নের উত্তর না দিয়েই এ ২০২০ এর ২০ মার্চ তিনি না ফেরার দেশে চলে যান। শ্যামলীর বাসা থেকে নায়লার সিলিং ফেনে ঝুলানো লাশ উদ্ধার করে পুলিশ।
শনিবারে তাকে দাফন করা হয় মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে।

পিয়াস রেজা :
পিয়াস রেজার রাজধানীর ভাষানটেকে ঈদের দিন ফ্যানের সঙ্গে প্রেমিকার ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। তার পুরো নাম নাঈম ইবনে রেজা ওরফে পিয়াস (২১)। জানা গেছে, গত রোজার ঈদের দিন রাত সাড়ে ১১টার দিকে নিজ ঘরে আত্মহত্যা করেন পিয়াস। ‘একমুঠো সুখ’ ‘অবশেষে’ ‘সাদাকালো মন’- এর মতো বেশকিছু জনপ্রিয় গান রয়েছে তরুণ এই কণ্ঠশিল্পীর। আদমজী ক্যান্টনমেন্ট কলেজে পড়ার সময় সহপাঠীর সঙ্গে পিয়াসের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।
দীর্ঘদিন প্রেমের সম্পর্ক ভালোই চলছিল। হঠাৎ করে কয়েক দিন আগে ওই মেয়ের সঙ্গে সম্পর্কের ইতি ঘটে। ওই মেয়ের একটি ওড়না পিয়াসের কাছে ছিল। সেই ওড়না দিয়েই পিয়াস আত্মহত্যা করেছেন।

এছাড়া চিত্র নায়ক মান্নার মৃত্যু মেনে নেননি তার পরিবার। কারন তাদের ভাষ্য অনুযায়ী নায়ক মান্না বুকে হালকা ব্যথা নিয়েতারকাদের অপমৃুত্যর রহস্য নিজেই গাড়ি চালিয়ে হাসপাতালে যান। সেখানে সঠিক সময়ে সঠিক চিকিৎসা পাননি বলে তার পরিবারের ধারনা। এছাড়াও হঠাৎ তার এই মৃত্যুকে রহস্যজনক বলে সন্দেহ করেন পরিবার ও ভক্তরা।

 

 

 

মাত্র ৩০ বছর বয়সে মস্তিষ্কে রক্তক্ষরণে মৃত্যু হয় চিত্রনায়িকা অন্তরার। কিন্তু এই মৃত্যুকে হত্যা বলে মনে করে অন্তরারতারকাদের অপমৃুত্যর রহস্য পরিবার।তবে অন্তরার পরিবারের পক্ষ থেকে স্বামী শফিকুলের বিরুদ্ধে হত্যার অভিযোগ তোলা হয়। অন্তরার মা আমেনা খাতুন ২০১৫ সালের ১৯ এপ্রিল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হত্যার অভিযোগে পিটিশন মামলা করেন। অন্তরার মা আমেনা খাতুন বলেন, প্রথম স্ত্রীর কথা গোপন করে শফিকুল অন্তরাকে বিয়ে করেছিল। পরে অন্তরা বিষয়টি জানতে পারলে তাদের মধ্যে কলহের সৃষ্টি হয়। প্রতিবাদ করায় অন্তরাকে নির্যাতন করত শফিকুল। এরপর অন্তরার মৃত্যুর ৩ বছর পর তার মরদেহ কবর থেকে উঠানো হয় তদন্তের জন্য ২০১৭ সালে। কিন্তু এখনো সেই মামলার কোনো সুরাহা হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button