খেলা

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো টাইগাররা

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো টাইগাররা। মঙ্গলবার  সিরিজের দ্বিতীয় আন্তর্জাতিক একদিনের ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের মধ্যে দিয়ে ৪ রানে জয় পায় বাংলাদেশ দল। টস জিতে সিলেটে ব্যাট করতে নেমে তামিমের ১৫৮ রানের ওপর ভর করে ৩২২ রান সংগ্রহ করে বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে  তামিম ইকবালের রেকর্ডময় ইনিংস আর মুশফিকুর রহিমের ফিফটির ইনিংসে ভর করে ৮ উইকেটে হারিয়ে জিম্বাবুয়ের সামনে ৩২৩ রানের লক্ষ্য ছুড়ে দেয় বাংলাদেশ। জবাবে ৮ উইকেট হারিয়ে ৩১৮ রান তুলতে পারে জিম্বাবুয়ে।

শেষ দিকে জয়ের জন্য ৩০ বলে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৭৭ রান। রোনাল্ডো ত্রিপানো ও টিনোটেন্ডা মুতুমবাদজি ঝড় তুললেন শফিউল-আল আমিনদের ওপর। ৪৬তম ওভারে আল -আমিনের করা ওভারে দুই চার ও এক ছক্কায় ১৬ রান আদায় করে নেন তারা। এরপর শফিউলের করা ৪৭তম ওভারে দুই ছক্কা আর একটি বাউন্ডারি হাঁকিয়ে ২০ রান আদায় করে নেন ত্রিপানো।

শেষ ১৮ বলে প্রয়োজন ছিল ৪১ রান। আগের ওভারে ১৬ রান খরচ করা আল -আমিন, রান খরচে সতর্ক হওয়ায় ৪৮তম ওভারে ৭ রানের বেশি নিতে পারেনি জিম্বাবুয়ে। মূলত এই ওভারেই তাদের জয়ের স্বপ্ন কিছুটা মলিন হয়ে যায়।

শেষ দুই ওভারে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৩৪ রান। শফিউলের করা ৪৯তম ওভারে ১৪ রান আদায় করে নেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা।

শেষ ওভারে জয়ের জন্য জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ২০ রান। প্রথম বলে সিঙ্গেল আর দ্বিতীয় বলে ওয়াইড দেন আল -আমিন। পরের বলে ব্যাটিং তাণ্ডব চালানো মুতুমবাদজির উইকেট তুলে নেন আল -আমিন। ওভারে তৃতীয় ও চতুর্থ বলে ছক্কা হাঁকান ত্রিপানো। শেষ দুই বলে জয়ে জন্য জিম্বাবুয়ের প্রয়োজন ছিল মাত্র ৬ রান। পঞ্চম বলে ডট দেন আল -আমিন। শেষ বলে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৬ রান। স্টাইকে থাকা ত্রিপানো এক রান নিয়েই সন্তুষ্ট থাকলেন। যার কারণে সফরকারীরা হেরে যায় ৪ রানে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button