ফেসবুক থেকেমন্তব্য কলাম

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকনের ফেসবুক ওয়াল থেকে

সেদিন মারা গেলে এতদিনে হয়তো সবাই ভুলে যেতো।এই নামের একজন মানুষ ১৫ বছর আগেই ইতিহাস হয়ে যেতো। এটাই বাস্তবতা। বাস্তবতার অন্য দিকটি হলো তখন মারা যাইনি। মহান আল্লাহর কৃপায় পুনর্জন্ম পেয়েছি। পুনর্জন্মে আমি বিশ্বাস করি আর না করি, আমার এই জীবন নিয়ে গর্বিত। গর্বিত হওয়ার যথেষ্ঠ কারণও আছে। শুধু আমি না, ২০০৪ সালের ২১ আগস্টের তৎকালীন বিএনপি জামাত সরকারের গ্রেনেড হামলায় যারা আহত হয়েছেন তারা সবাই গর্ব করতে পারেন। যারা মারা গেছেন তাদের মৃত্যু গৌরবের।

কারণ ঐদিন আমাদের কাউকে হত্যার জন্য ওই নারকীয় হামলা চালানো হয়নি। টার্গেট ছিলেন শুধুমাত্র একজন – তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাঁকে হত্যার জন্য ১৩টি গ্রেনেড ছোড়া হয়েছিল। আল্লাহর অশেষ রহমতে তিনি বেঁচে গেছেন। তাঁকে ছোড়া ঘাতক গ্রেনেডের স্প্লিন্টারগুলো যারা মারা গেছেন এবং আমরা যারা আহত হয়েছি তারা বহন করছি। আর এই জন্যই আমরা গর্বিত, বঙ্গবন্ধু কন্যাকে রক্ষা করতে পেরেছি এই দেশের জন্য, এই দেশের মানুষের উন্নতির জন্য।

আর আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ মানববর্ম তৈরী করে প্রাণ প্রিয় নেত্রীকে রক্ষা করেছেন নিজের জীবনকে বিপন্ন করে। এইটাই বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামীলীগ। এই আদর্শকে নিশ্চিহ্ন করার ক্ষমতা পৃথিবীর কারো নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button