রাজনীতি

নির্বাচন কমিশনের আচরণ অটিস্টিকের মত: সোহেল

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন অটিস্টিকের মত আচরণ করছেন।

রবিবার (৪ অক্টোবর) রাজধানীর সায়াদাবাদ এলাকায় নির্বাচনী গণসংযোগকালে এক পথসভায় এসব কথা বলেন তিনি।

দেশে নির্বাচনের নামে ‘তামাশা’ চলছে উল্লেখ করে সোহেল বলেন, আমরা কত অভিযোগ দিয়েছি কিন্তু উনারা চোখেও দেখে না, কানেও শোনে না। তারা লেভেল প্লেয়িং ফিল্ড এর অর্থ বুঝেন না। যারা তাদেরকে চেয়ারে বসিয়েছেন সেই সরকারি দলকে গুণ্ডামি, মাস্তানি ও ভোট ডাকাতি করতে দিয়েছেন। প্রশাসনও সেই রাস্তায় হাঁটছে।

তিনি আরও বলেন, আমরা ওই নির্বাচন কমিশনকে বলতে চাই, আপনাদের বেতন দেয় জনগণ। জনগণের বেতন নিয়ে জনগণের ভোটাধিকার নিশ্চিত করুন। তা না হলে বাংলাদেশের মানুষ মেনে নিবে না। সাংবিধানিক পদে বসে জনগণের সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করার জন্য আজ হোক বা কাল হোক, আপনাদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

এ সময় ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ বলেন, এই নির্বাচন গণতন্ত্র রক্ষার নির্বাচন, এ নির্বাচন বেগম খালেদা জিয়ার নির্বাচন, এই নির্বাচন তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার নির্বাচন। এই নির্বাচনের মধ্য দিয়ে এখান থেকেই আন্দোলনের ডাক দিবো।

তিনি নির্বাচন কমিশনকে হুঁশিয়ারি দিয়ে বলেন, আপনারা সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেন। না হলে এদেশের জনগণ আপনাদের বিচার করবে।

এর আগে বেলা ১২ টায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনে থেকে গণসংযোগ শুরু করে সায়দাবাদ, ধলপুর নতুন রাস্তা, গোলাপবাগ স্টেডিয়াম মার্কেট, সায়দাবাদ বাস টার্মিনাল, সায়দাবাদ জনপদ মোড় হয়ে ৪৮ ও ৪৯ নং ওয়ার্ড এর বিভিন্ন এলাকা ঘুরে আবার যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনে এসে শেষ হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button