সাহিত্য ও বিনোদন

শাবনূরের কারণেই সালমানের আত্নহত্যা? কি বলছে পিবিআই?

তবে কি শাবনূরের কারণেই আত্নহত্যা করেছিলেন সালমান? কেমন ছিলো সে সম্পর্ক? সম্পর্কের সে টানাপোড়েনই কি আত্নহত্যার পথ বেছে নিতে বাধ্য করেছিলো বাংলার সেরা নায়ককে?

এসবেরই উত্তর মিলেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টেগেশন পিবিআই এর তদন্তে। রিপোর্ট বলছে, নায়িকা শাবনূরের সঙ্গে তার সম্পর্কের জের ধরেই কলহ শুরু হয় সালমানের সংসারে। আর তার জের ধরেই আত্নহত্যা করেন হার্টথ্রব এ নায়ক।

দীর্ঘ তদন্তের পর সংস্থাটি বলছে, পারিবারিক কলহ ও মানসিক যন্ত্রণায় আত্মহত্যা করেছিলেন সালমান শাহ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার এসব তথ্য জানান। 

তিনি বলেন, সালমান শাহ রহস্যজনক মৃত্যুর মামলার তদন্ত প্রতিবেদন চূড়ান্ত করা হয়েছে। তাকে হত্যা করা হয়েছে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি। আমরা সালমানের তখনকার স্ত্রী সামিরা, তার স্বজন, প্রতিবেশী, বন্ধু-বান্ধব, সহশিল্পীসহ সবার বক্তব্য নিয়েছি। 

‘সবমিরিয়ে আমাদের কাছে এটি-ই প্রতীয়মান হয়েছে যে, পারিবারিক কলহ ও মানসিক যন্ত্রণা সইতে না পেরেই আত্মহত্যা করেন সালমান শাহ।’
ঢালিউডের জনপ্রিয় নায়ক সালমান শাহ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর বেডরুমের সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থার তার মরদেহ উদ্ধার করা হয়।

এরই মধ্যে তার মৃত্যুর ২৩ বছর পেরিয়ে গেছে। দীর্ঘ সময়েও চিত্রনায়কের মৃত্যুর রহস্য উদঘাটন করা যায়নি। এর মাঝে কয়েক দফা তদন্তে সালমানের মৃত্যুকে আত্মহত্যা উল্লেখ করে তদন্ত প্রতিবেদন দেওয়া হয়। তবে তা বরাবরই নাকচ করেছেন সালমানের মা নীলা চৌধুরী। 

এ অবস্থায় ২০১৬ সালের শেষ দিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নতুন করে এ মামলার তদন্তভার দেওয়া হয়। এর সূত্র ধরেই সোমবার তদন্ত প্রতিবেদন বিষয়ে সংবাদ সম্মেলন করে পিবিআই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button