করোনাজাতীয়

করোনায় মৃত্যু আরও ১০, নতুন ৩৯০ জনসহ মোট আক্রান্ত ৩৭৭২

করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২০ জন। আর আক্রান্ত হয়েছেন ৩৯০ জন। এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন তিন হাজার ৭৭২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ জন, এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ৯২ জন।

বুধবার (২২ এপ্রিল) দুপুর ২টা ৩০ মিনিটে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। সেখানে ভিডিও কনফারেন্সে এই তথ্য জানান, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৬টি নমুনা পরীক্ষা করে ৩৯০ জন শনাক্ত হয়েছেন । নমুনা পরীক্ষার হার আগের দিনের চেয়ে দশমিক এক শতাংশ বেশি।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, যারা মৃত্যুবরণ করেছেন, তাদের মধ্যে পুরুষ সাত জন এবং নারী তিন জন। এদের মধ্যে সাত জন ঢাকার ভেতরে এবং ঢাকার বাইরের তিন জন রয়েছেন। মৃতদের মধ্যে ময়মনসিংহ, নারায়ণগঞ্জ ও টাঙ্গাইলের একজন করে রয়েছেন। এদের মধ্যে ৬০ বছরের ঊর্ধ্বে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন আছেন।

বুলেটিনে জানানো হয়, বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ৭৮ হাজার ১১৯ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৬ হাজার ৭৮ জন।

এ সময় স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা তরুণদের উদ্দেশ্যে বলেন, আমরা দেখছি যে আমাদের তরুণ সমাজও অনেকটা আক্রান্ত হয়েছে। আজ দেখেছেন যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে মৃত্যুবরণ করেছেন দুইজন। কাজেই আমাদের তরুণ সমাজকে আরও সচেতন হতে হবে বাড়িতে থাকার জন্য ঘরে থাকার জন্য। কোভিড-১৯ থেকে নিজেকে রক্ষা করতে তরুণ সমাজকে এ নিয়ম মেনে চলতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button