আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ফ্লোরিডা বিজয় উৎসব পালিত

মহান বিজয় দিবস উপলক্ষে নানা আয়োজন দিবসটি পালন করেছে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

গত ১৮ ডিসেম্বর সেন্ট্রাল ফ্লোরিডার ওরল্যান্ডোর আপনা ইভেন্ট সেন্টারে সন্ধা ৭ টায়, সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিজয় উৎসবের পাশাপাশি নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বর্ষিয়ান রাজনীতিবিদ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডক্টর সিদ্দিকুর রহমান।

এ সময় তিনি বলেন, আমাদের অহংকার করার মতো একটি দেশ আছে, সে দেশকে ভালবাসুন।

ডক্টর সিদ্দিকুর রহমান আরো বলেন, যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগের রাজনীতিতে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ একটি অনুকরনীয় সংগঠন। আজ বিদায়ী সভাপতিকে যেভাবে সম্মান জানিয়ে বিদায় জানানো হচ্ছে তা দেখার ও শেখার বিষয়। এই কমিটির উপদেষ্টায় যারা আছেন তারা দেশের গর্বিত সন্তান।

আপনারা দেশটাকে ভালবাসবেন। বিদেশ থেকে দেশের ভাবমুর্তি নষ্ট করতে একটি শক্তিশালী চক্র কাজ করছে, সে বিষয়ে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

তিন পর্বের বিজয় উৎসবের শুরুতে বিদায়ী সভাপতি জয়নাল চৌধুরীকে ক্রেষ্ট দিয়ে সভাপতিত্ব গ্রহন করেন নতুন সভাপতি কাজী আসিফ ইকবাল (সুকন)।

মুল অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের যুদ্ধের উপর ও ডিজিটাল বাংলাদেশের উপর ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। ছিলো বাচ্চাদের চিত্রাংকন প্রতিযোগিতা।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সেন্টু মহানগর আওয়ামী লীগের মুল আলোচনা পর্বের উপস্থাপনা করেন৷ প্রথমে জাতীয় সংগীত, কোরআন তেলাওয়াত ও মুক্তিযোদ্ধাদের স্বরণ করে নিরবতা পালন করা হয়ে। বিশেষ অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা প্রকৌশলী ইকবাল হায়দার বলেন, বিশ্বের একমাত্র জাতি আমরা ভাষার জন্য ও দেশের জন্য রক্ত দিয়েছি। বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল। মুক্তিযুদ্ধ বিষয়ক একাধিক গ্রন্থের লেখক উপদেষ্টা ডাক্তার নুরুল আমিন বলেন, আমাদের সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ আজ আমেরিকার একটি ভাল সংগঠন। প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসেবে গর্ব বোধ করি। বিশেষ অতিথির বক্তব্য উপদেষ্টা ডাঃ মুরাদ খাঁন ঠাকুর বলেন, বাংলাদেশের ৫০ বছরের অর্জন নিয়ে গবেষণা চলছে৷ আমাদের বর্তমান সরকারের সুযোগ্য নেতৃত্বেই দেশ নানা সুচকে বিশ্বে সমাদৃত৷ উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা শামীম মৃধা বলেন, বাংলাদেশের মুক্তিযোদ্বারা বর্তমানে সম্মানিত। তাদের সন্তানরা-ও সম্মান ও গর্ববোধ করেন, তার পিতার কারণে।

আরো বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা যুগ্ম সম্পাদক নাজিম উল্লাহ লিটন, সহ-সভাপতি সাংবাদিক -কলামিষ্ট জুয়েল সাদাত, সাংগঠনিক সম্পাদক বাহার হোসেন, সিনিয়র সভাপতি জাহাঙ্গির সরদার, সহ সভাপতি মেহেদি বাবুল।

সভাপতির বক্তব্যে কাজী আসিফ ইকবাল সুকন বলেন, আমরা সেন্ট্রাল ফ্লোরিডার সকলকে দাওয়াত করেছিলাম সম্মিলিতভাবে বিজয উৎসব পালনের। সবাই এসেছেন, আমরা ধন্যবাদ জানাই সকলকে। আমাদের আগামীতে আরো বড়ো পরিসরে বিজয় দিবস আয়োজনের সুযোগ থাকবে।

দ্বিতীয় পর্বে আনোয়ার হোসেন সেন্টু ও নাজিম উল্লাহ লিটনের সম্পদনায় বিজয় উ্যসবের ম্যাগাজিন “স্বপ্ন” এর মোড়ক উন্মোচন করেন আমন্ত্রিত অতিথি ও উপদেষ্ঠারা।

বিজয় উৎসবে শিশুদের উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে ২৪ জন। তাদের মধ্য সেরাদের বাছাই করে ১২ জনকে পুরস্কৃত করা হয়। পুরস্কার প্রদান করেন মোহাম্মদ সফি, নাজিম উল্লাহ লিটন, কাজী আসিফ ইকবাল সুকন।

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ বিজয় উৎসবে দীর্ঘদিন সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের পেছনে ও কমিউনিটিতে নিবেদিত কাজ করার জন্য দুই জনকে কমিউনিটি এওয়ার্ড প্রদান করে। তারা হলেন, ডেমোক্রটিক রাজনীতিতে সম্পৃক্ত এ কে এম হোসেন হিটু ও নোরেন হায়দার।

অনুষ্ঠানের শেষ দিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান “বঙ্গবন্ধুর আত্বজীবনী” গ্রন্থ সকলকে উপহার দেন।

বিজয় উৎসবের মুল আকর্ষণ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন, নাজিম উল্লাহ লিটন। রোকশানা মির্জা দেশের গান দিয়ে শুরু করেন। তিনি একাধারে দশটি জনপ্রিয়্ গান পরিবেশন করেন।

রাত ১১ টায় মঞ্চে আসেন বাউল সম্রাট সফি মন্ডল। অসাধারণ পরিবেশনায সফি মন্ডল মাতিয়ে রাখেন সবাইকে।

চার শত নাগরিকদের ৫ ঘন্টা বিনোদন দিতে, নিজ আসনে খাবার পৌছে দেয়া থেকে নিরলসভাবে স্টেজ সাজানো, ম্যাগাজিন, অতিথিদের বরন তাদের হোটেল অপ্যায়ন থেকে শুরু করে মুল অনুস্টান মঞ্চ তৈরী করার পেছনে সার্বিকভাবে যারা যুক্ত ছিলেন তারা হলেন, মুরাদ হোসেন, নাজিম উল্লাহ লিটন, আব্দুল জলিল, জুয়েল সাদাত, আনোয়ার হোসেন সেন্টু, মিজানুর রহমান সামশু, কাজী লোপা, রোকেয়া আকতার মিশু, আবু সাইদ, মোহম্মদ শফি, মিজান মোস্তফা সবুজ, জাহাঙ্গির সরদার, আলো আহমদ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button