জাতীয়

প্যারাসুটসহ বিভিন্ন ব্র্যান্ডের ২ কোটি টাকার নকল পণ্য জব্দ

প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, কুমারিকা, ডাবর ভাটিকা আমলাসহ বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের প্রায় দুই কোটি টাকা মূল্যের হেয়ার অয়েল ও কসমেটিকস জব্দ করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। দুইজনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (১০ মে) রাজধানীর চকবাজার এবং বেগমবাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে এসব নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। পরে বিএসটিআই’র এক প্রেস বিজ্ঞপ্তিতে এ  তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা মহামারিতে যখন সারাদেশ থমকে আছে তখনও থেমে নেই ভেজালকারিদের দৌরাত্ম্য। জাতির এ ক্রান্তিকালীন সময়েও বিএসটিআই নিয়মিতভাবে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করছে। সেই ধারাবাহিকতায় বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে আজ ঢাকা মহানগরীর চকবাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআই’র অনুমোদন ব্যতিরেকে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে নামী-দামি প্রতিষ্ঠানের কসমেটিকস পণ্য নকল করে বিক্রি বিতরণ করায় ০৫ নম্বর, কে.এম আজম লেন, বেগমবাজার, বংশাল, ঢাকার কারখানার দায়িত্বপ্রাপ্ত ও পরিচালনাকারী আনোয়ার হোসেন (৩৫) ও নয়ন (১৯) কে ০১ (এক) বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোবাইল কোর্টের মাধ্যমে দুই ট্রাক নকল কসমেটিকস জব্দ করা হয় যার আনুমানিক মূল্য প্রায় দুই কোটি টাকা। নকল কসমেটিকস এর মধ্যে রয়েছে প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, নিহার আমলা, নিহার ন্যাচারাল আমলা, জবা আমলা, ডাবর ভাটিকা আমলা, কুমারিকা হেয়ার অয়েল ইত্যাদি। এছাড়া বিভিন্ন কালার ও ফ্লেভারের ফারফিউমও জব্দ করা হয়েছে।
বিএসটিআই’র এরূপ অভিযান আরও জোরদার করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button