জাতীয়

আমাদের এতটা হেয়প্রতিপন্ন কইরেন না: ইসি রাশেদা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বাংলাদেশের দিকে গোটা বিশ্বের চোখ রয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে উদ্দেশ্যে তিনি বলেন, মানুষের কাছে আমাদের এতটা হেয়প্রতিপন্ন কইরেন না, যাতে মানুষের কাছে ছোট হই। আমাদের ছেলে-মেয়ে আছে। তারাও আমাদের কারণে হেয়প্রতিপন্ন হোক এটা চাই না।
ইসি রাশেদা বলেন, ভোটকেন্দ্রে স্বচ্ছতার জায়গায় অস্বচ্ছ কিছু হলে ফলাফল ঘোষণা বন্ধ করে দেওয়া হবে। এই ভোটের দিকে তাকিয়ে আছে সারা বিশ্ব। কাজেই আমরা ইজ্জত হারানো অবস্থায় বিদায় নিতে চাই না।
জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে প্রস্তুতিমূলক সভা শেষে আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
আমাদের দেশে ভালো নির্বাচন হয় না, এটা সারা বিশ্বে প্রচার আছে। কিন্তু আমরা একটি ভালো নির্বাচন করতে পারি এটাই দেখাতে চাই। এটাই আপনাদের কাছে চাওয়া।
নির্বাচনী দায়িত্ব পালনে কঠোর হওয়ার পরামর্শ দিয়ে নির্বাচন কমিশনার বলেন, যারা নির্বাচনে অংশ নেন, তারা যেকোনোভাবেই জিততে চান।
আর এ কারণে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের উৎপত্তি হয়। কমিশনের দিক থেকে একটাই চাওয়া আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কঠোর হওয়া। এ ক্ষেত্রে কেউ যেন প্রশ্ন তুলতে না পারে যে আমরা নিরপেক্ষ নয়। এটার ব্যত্যয় হলে বরদাস্ত করব না। এমন কোনো কাজ করবেন না, যাতে নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়।
সুন্দর নির্বাচন উপহার দেওয়ার আশাবাদ ব্যক্ত করে রাশেদা সুলতানা বলেন, ‘নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে করতে বিভিন্ন দিকনিদের্শনা দিয়েছি। একটি সুন্দর নির্বাচন উপহার দিতে আমরা বদ্ধপরিকর।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button