আন্তর্জাতিক

ফ্লোরিডা স্টেট আওয়ামীলীগের কার্যকরী পরিষদের জরুরী সভা অনুষ্ঠিত

ফ্লোরিডা স্টেট আওয়ামীলীগের কার্যকরী পরিষদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

২রা ডিসেম্বর বৃহস্পতিবার, ক্রেজি মারিও রেস্টুরেন্টে ফ্লোরিডা স্টেট আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শাহিন মাহমুদের সভাপতিত্ব ও সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানটি পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব ফারুক আহমেদ।

এ আলোচনায় অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সংগ্রামী সিনিয়র সহ সভাপতি মোল্লা ফজলুর রহমান, স্টেট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিব উদ্দীন, সিনিয়র সহ সভাপতি নান্নু আহমেদ, নাফিস জুয়েল, রানা খান, বুলবুল চৌধুরী, শেখ বাবুল, ওসমান চৌধুরী অপু, মানবাধিকার বিষয়ক সম্পাদক আবু নাসের, যুগ্ম সম্পাদক সালমা রহমান মিনু, মহিলা আওয়ামীলীগ সভাপতি জেমি খান, সৈয়দ জি মাহবুব প্রমুখ।

সভার বক্তারা সাম্প্রতিক সাংগঠনিক তৎপরতা, বিজয় দিবস ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন সহ নানা বিষয়ে আলোচনা করেন ।

সভায় ফ্লোরিডায় নবনিযুক্ত কনসাল জেনারেল ইকবাল আহমেদ এর বিতর্কিত কর্মকান্ডের সমালোচনা এবং তার উপস্থিতিতে বিতর্কিত টিভি চ্যানেল এফবিটিভির অনুষ্ঠানে “জয় বাংলা” স্লোগানের অবমাননা হওয়ায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে ফ্লোরিডা স্টেট আওয়ামীলীগের কার্যকরী সদস্য ও এফবিটিভির স্বত্তাধীকারী টিটন মালিক ও কোষাধক্ষ নাঈম খান দাদনের উপস্থিতিতে জয় বাংলা স্লোগানের অবমাননার প্রতিবাদ না করা ও সংগঠনবিরোধী নানাবিধ বিতর্কিত কর্মকাণ্ডের কারণে সভায় উপস্থিত অধিকাংশ সদস্যের মতামতের ভিত্তিতে বাংলাদেশ আওয়ামীলীগোর গঠনতন্ত্রের ৪৭(ক) ধারা মোতাবেক তাদেরকে সংগঠন থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া আগামী ১৮ ডিসেম্বর বিজয়ের ৫০তম বর্ষ ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী অনুষ্ঠানে সবাইকে উপস্থিত থেকে অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার আহ্বান জানানো হয়।

সভায় মোল্লা ফজলুর রহমান বলেন, আগামীতে স্টেট আওয়ামীলীগের সমান্তরাল বা একই দিনে একই সময়ে কোন জাতীয় দিবসে অনুষ্ঠান আয়োজন থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়। অন্যথায় উক্ত অনুষ্ঠানে স্টেট আওয়ামীলীগের সাথে সম্পৃক্ত কেউ অংশগ্রহণ করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত জানানো হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button