জাতীয়

প্রণব মুখার্জির মৃত্যুতে আইবিসিসিআই’র সভাপতির শোক

ভারতের সাবেক রাষ্ট্রপতি ও বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভারত বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-আইবিসিসিআই’র সভাপতি আব্দুল মাতলুব আহমাদ।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) এক শোকবার্তায় মাতলুব আহমাদ বলেন, উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিবিদ প্রণব মুখার্জি ছিলেন বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। মহান মুক্তিযুদ্ধে তাঁর অসামান্য অবদানের কথা বাঙালি জাতি চিরকাল গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

১৯৭৫ এর ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ভারতে নির্বাসিত থাকাকালীন সময়ে প্রণব মুখার্জি বর্তমান জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা কে সবসময় সহযোগিতা করেছেন। যেকোন সংকটে তিনি সাহস যুগিয়েছেন।

তিনি বলেন, প্রণব মুখার্জির মৃত্যুতে ভারত হারালো একজন বিজ্ঞ ও দেশপ্রেমিক নেতাকে, বাংলাদেশ হারালো একজন আপনজনকে। তিনি উপমহাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে বেঁচে থাকবেন উপমহাদেশের মানুষের হৃদয়ে। দুই দেশের ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতেও তার অসামান্য ভুমিকা রয়েছে।

মাতলুব আহমাদ প্রয়াত প্রণব মুখার্জির বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button