জাতীয়জেলার খবর

সরকারি চাল আত্নসাতের অভিযোগে ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিউজ নাউ বাংলা ডেস্কঃ   কক্সবাজারের কুতুবদিয়াতে ক্ষমতার অপব্যবহার করে সরকারি চাল আত্মসাতের অভিযোগে ছয় জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার ৭ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর সহকারী পরিচালক রতন কুমার দাশ বাদী হয়ে মামলাটি করেন।

এবিষয়ে সহকারী পরিচালক রতন কুমার দাশ বলেন,ক্ষমতার অপব্যবহার করে ১৯০ দশমিক ৪৪২ মে. টন সরকারি চাল, যার বাজার মূল্য ৮৫ লাখ ২৫ হাজার ৪৩৭ টাকা আত্মসাৎ করেন আসামিরা।

দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারাসহ ১৯৪৭ সনদের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় এটা শাস্তিযোগ্য অপরাধ। তাই তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলার তদন্তকালে অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

মামলার প্রধান আসামি করা হয়েছে কক্সবাজারের কুতুবদিয়া বড়ঘোপ খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা পলাশ চৌধুরীকে। বর্তমানে পলাশ চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে।
মামলার অপর আসামিরা হলেন, কুতুবদিয়া বড়ঘোপ খাদ্য গোদামের খণ্ডকালীন পরিচ্ছন্ন কর্মী মো. শাহজাহান প্রকাশ মিন্টু, নিরাপত্তা প্রহরী নিজাম উদ্দিন, জেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তরের স্প্রে ম্যান মো. শাহজাহান (বর্তমানে কুতুবদিয়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তরে নিযুক্ত), মেসার্স হিমায়ন সী-ফুডস এর প্রোপ্রাইটর ও কক্সবাজার শহরের টেকপাড়ার সিকদার মহল এলাকার জানে আলমের স্ত্রী দিলরুবা হাসান এবং মেসার্স মোহনা এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর ও শহরের ঝাউতলা গাড়িরমাঠ এলাকার মাস্টার শফিকুর রহমানের ছেলে সেলিম রেজা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button