আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে আবারো বন্দুক হামলা, হামলাকারীসহ নিহত ৩

যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের একটি গির্জার গাড়ি পার্কিংয়ে গুলি চালিয়ে দুই নারীকে হত্যা করেছেন এক বন্দুকধারী। পরে নিজের গুলিতে হামলাকারীও নিহত হন বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। খবর রয়টার্স।

বন্দুক সহিংসতা নিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের দেওয়া গুরুত্বপূর্ণ এক ভাষণের কিছুক্ষণ পরই আইওয়ার বন্দুক হামলার ঘটনাটি ঘটে। সাম্প্রতিক সপ্তাহগুলোতে নিউইয়র্ক, টেক্সাস ও ওকলাহোমার বন্দুক হামলার প্রেক্ষাপটে তিনি এ ভাষণ দেন।

স্টোরি কাউন্টি শেরিফ কার্যালয়ের চিফ ডেপুটি নিকোলাস লেনি বলেন, কর্নারস্টোন চার্চের (গির্জা) বাইরে আইওয়ার বন্দুক হামলাটি ঘটে। আমেস শহরের পূর্বাঞ্চলে গির্জাটি অবস্থিত। হামলার সময় গির্জার ভেতরে একটি অনুষ্ঠান চলছিল।

লেনি বলেন, কাউন্টির ডেপুটিরা ঘটনাস্থলে গিয়ে তিনজনকে মৃত দেখতে পান। তিনি নিহত ব্যক্তির পরিচয় দিতে পারছেন না বলে জানান। এ ছাড়া, তাদের মধ্যে কোনো ধরনের সম্পর্ক ছিল কি না, সেটাও জানাতে পারেননি কাউন্টির ওই কর্মকর্তা। হামলাকারী একজনই ছিলেন বলে ধারণা করা হচ্ছে বলে তিনি জানান।

এর কিছুক্ষণ আগেই বন্দুক হামলার লাগাম টানতে অ্যাসল্ট ওয়েপনস নিষিদ্ধ করা, আবেদনকারীর অতীত বৃত্তান্ত বিস্তৃত খতিয়ে দেখা ও আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের অন্যান্য পদক্ষেপ গ্রহণে কংগ্রেসের প্রতি আহ্বান জানান বাইডেন। ‘যথেষ্ট হয়েছে’ মন্তব্য করে তিনি বলেন, ‘ঈশ্বরের দোহাই, আমরা আর কত হত্যাযজ্ঞ মেনে নিতে রাজি আছি?’

এদিকে, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে আরও একটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে এএফপি। উইসকনসিন অঙ্গরাজ্যের একটি সমাধিক্ষেত্রের পাশে এক ব্যক্তির শেষকৃত্য অনুষ্ঠানে বন্দুক হামলায় কয়েকজন আহত হয়েছেন বলে পুলিশ ও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

এক টুইটারে রেসিন পুলিশ বিভাগ বলেছে, বেলা ২টা ২৬ মিনিটে গ্রেসল্যান্ড সমাধিক্ষেত্রে একাধিক গুলিবর্ষণ করা হয়। এতে কয়েকজন আহত হয়েছেন। তবে ঠিক কতজন আহত হয়েছেন, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ ঘটনায় তৎপরতা চলছে এবং বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button