জাতীয়লিড স্টোরি

চতুর্থ ধাপে ৮৩৬ ইউপিতে ভোটগ্রহণ চলছে

চতুর্থ ধাপে ৮৩৬টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রবিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এর মধ্যে ৩৮টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি ইউনিয়ন পরিষদগুলোতে কাগজের ব্যালটে ভোট নেওয়া হচ্ছে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় এ ধাপের ৫৮টি জেলার ১১৮টি উপজেলায় পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ডের সদস্য মোতায়েন করা হয়েছে।

সহিংসতার শঙ্কায় স্থানীয় প্রশাসনের চাহিদা অনুযায়ী অন্তত ২১ জেলার ৩৮ উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর এত বিপুলসংখ্যক সদস্য মোতায়েনের পরও অনেক উপজেলায় নির্বাচনে সহিংসতার আশঙ্কা করছেন স্থানীয় ভোটাররা। আবার কোথাও কোথাও নির্বাচন উৎসবে পরিণত হয়েছে। পাবনার আটঘরিয়া, নরসিংদীর রায়পুরা ও কক্সবাজারের টেকনাফ পৌরসভায়ও ভোটগ্রহণ চলছে।

তবে নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, এ নির্বাচনে ৯ হাজার ২২৪টি ভোটকেন্দ্র ও ৪৯ হাজার ৮৩২টি ভোটকক্ষ রয়েছে। এ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটার রয়েছেন এক কোটি ৬২ লাখ ৭৪ হাজার ৬৬০ জন। তাদের মধ্যে ৮২ লাখ ৫১ হাজার ২১১ জন পুরুষ ও ৮০ লাখ ২৩ হাজার ৪৪৯ জন নারী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button