খেলা

মোস্তাফিজের প্রশংসায় বিশ্ব মিডিয়া

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি ২০ তে ৪ ওভারে ১৫টিই ডট বল দিয়েছেন মোস্তাফিজ।

উইকেট না পেয়েও নিজের ৪ ওভারের স্পেলে ১৫ ডটসহ মাত্র ৯ রান খরচ করেছেন মোস্তাফিজ।

বিশেষ করে ১২ বলে যখন ২৩ রানের প্রয়োজন, তখন ১৯তম ওভারে মাত্র ১ রান খরচ করেছেন দ্য ফিজ। তখনই মূলত ম্যাচ চলে আসে বাংলাদেশের হাতের মুঠোয়। ম্যাচসেরার পুরস্কার না পেলেও, ভ্যালুয়েবল প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন মোস্তাফিজ।

 

মোস্তাফিজের এই স্পেল এখন বিশ্ব মিডিয়ায় ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে।

ইএসপিএন ক্রিকইনফো টুইটবার্তায় মোস্তাফিজের প্রতি মুগ্ধতা প্রকাশ করে লিখেছে, কোনো উইকেট না নিয়েও একটি ম্যাচে কীভাবে মাস্টারক্লাস হতে হয় তার উদাহরণ মুস্তাফিজ। ১৯তম ওভারই মূলত বাংলাদেশকে জিতিয়েছে।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলাদেশ দলের জয়ের রিপোর্টে লিখেছে, ম্যাচের চুম্বক ওভারে মাত্র ১ রান দিয়ে চূড়ান্তভাবে হারের দিকে ঠেলে দিয়েছে মোস্তাফিজ।

এদিকে, বার্তা সংস্থা এপির নিউজে মুস্তাফিজের ভূয়সী প্রশংসা করে বলা হয়েছে, মোস্তাফিজের কাটার ও স্লো ডেলিভারির কারণেই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যনরা বিভ্রান্ত হয়েছেন। মূলত তার বোলিং ইকোনোমির কারণে ম্যাচটি জিতেছে বাংলাদেশ।

এছাড়া, সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টাইগারদের অভিনন্দন জানিয়েছেন ভারতের দুই সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ ও ওয়াসিম জাফর।

সানরাইজার্স হায়দরাবাদে খেলার সময় লক্ষ্মণের অধীনেই ছিলেন মোস্তাফিজ। তিনি লিখেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জেতায় বাংলাদেশ দলকে অভিনন্দন। মোস্তাফিজকে দেখে ভালো লাগছে। ফিজ নিজের সেরা ফর্মে রয়েছে। কী দুর্দান্ত বোলিং পারফরম্যান্স! বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্যও আমি অনেক খুশি।’

সাবেক ওপেনার ওয়াসিম জাফরও লিখেছেন মোস্তাফিজের বোলিং নিয়ে। তিনি লিখেছেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম সিরিজ জয়ে অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল। মোস্তাফিজের অবিশ্বাস্য বোলিং ফিগার ৪-০-৯-০… ১৯তম ওভারে মাত্র ১ রান দিয়েছে!’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button