করোনাজাতীয়

অর্থমন্ত্রীর বাজেট বক্তব্য শুরু

করোনা ভাইরাসের মহামারির মাঝেই ২০২০-২১ অর্থবছরের বাজেট অধিবেশন চলছে। অধিবেশনে বাজেট বক্তব্য শুরু করেছেন অর্থমন্ত্রী আ. হ. ম. মুস্তফা কামাল।

অধিবেশনের দ্বিতীয় দিন বুধবার (১১ জুন) বিকাল ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হওয়ার পর অর্থমন্ত্রী বাজেট বক্তব্য শুরু করেন। এ সময় স্পিকার অর্থমন্ত্রীকে চাইলেই বসে বাজেট পেশ করতে পারবেন বলে অনুমতি দেন।

বাজেট বক্তব্যের কিছু অংশ তিনি পঠিত বলে গণ্য করার অনুরোধ করেন অর্থমন্ত্রী। এছাড়া তিনি স্পিকারের অনুমতি নিয়ে বাজেট বক্তব্যের দুটি অংশ ডিজিটাল পদ্ধতিতে উপস্থাপন করছেন।

করোনা পরিস্থিতির কারণে এবার বাজেট অধিবেশনে সংসদ সদস্যদের উপস্থিতিও সীমিত করা হয়েছে। ৩৫০ জন সংসদ সদস্যের মধ্যে তালিকা করে ৮০ থেকে ৯০ জনকে অধিবেশনে যোগদানের কথা রয়েছে।

আগে থেকেই বিশেষ করে প্রবীণ ও অসুস্থদের অধিবেশনে যোগদান না করার জন্য অনুরোধ জানানো হয়েছিল। বিষয়টি সমন্বয় করছেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

বাজেট পেশের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের কয়েকজন মন্ত্রী সংসদ কক্ষে উপস্থিত ছিলেন। তবে শারীরিকভাবে অসুস্থ বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ অধিবেশনে যোগ দেননি। তবে সিডিউল অনুযায়ী যোগ দেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button