রাজনীতি

বিএনপিকে তওবা করার আহ্বান কাদেরের

বিএনপিকে সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়ারও আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিদেশীরা ক্ষমতায় বসাবে এমন মরীচিকার পেছনে না ঘুরে, বিএনপিকে তওবা করে জনমুখী রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানান তিনি।

সোমবার (২১মার্চ) সচিবালয়ে তার দপ্তরে ব্রিফিংকালে বিএনপি নেতাদের প্রতি এ আহ্বান জানান তিনি।

‘আওয়ামী লীগ সরকার গণবিরোধী, স্বাধীনতা বিরোধী এবং রাষ্ট্রবিরোধী,’ – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের এমন বক্তব্য বছরের সেরা কৌতুকের মর্যাদা পেতে পারে।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তির সাথে গাঁটছড়া বেঁধে যারা রাজনীতি করে এবং সাম্প্রদায়িক অপশক্তির সাথে ক্ষমতা ভাগাভাগি করে তাদের মুখে এমন নির্লজ্জ মিথ্যাচার ছাড়া আর কিছুই নয়।

দেশ ও রাষ্ট্রবিরোধী রাজনীতি, নেতিবাচক কর্মকাণ্ড এবং দুর্নীতি ও অপকর্মের জন্য বিএনপি ইতিমধ্যে গণবিরোধী হিসেবে জনগণের কাছে চিহ্নিত হয়েছে বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

বিএনপি দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার চেষ্টা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনে করেন তার আগে বিএনপির নিজের ঘরে গণতন্ত্র ফিরে আনা আবশ্যক।

তিনি আরও বলেন, নিজেদের দলে অগণতন্ত্র এবং স্বেচ্ছাচারিতা চর্চা করে বিএনপি কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, দেশবাসী তা আবারও জানতে চায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button