খেলা

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিবের জন্মদিন আজ

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন আজ। ৩৪ বছর পেরিয়ে ৩৫ এ পা দিলেন তিনি।

ক্রিকেটের এই লিভিং লিজেন্ড সাকিবকে নিউজ নাউ বাংলার পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা।

১৯৮৭ সালের ২৪ মার্চ মধ্যবিত্ত কৃষি ব্যাংক কর্মকর্তা মাশরুর রেজা আর গৃহিণী শিরিন শারমিনের প্রথম ও একমাত্র ছেলে সন্তান সাকিব জন্ম গ্রহণ করেন। শুরুতে তার ডাক নাম ছিল ফয়সাল। সেই ফয়সাল আজ ক্রিকেটে সময়ের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি-টুয়েন্টি ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের।

সাকিব আল হাসান-এখন এমন এক ক্রিকেটার, যার রেকর্ডবুকের এক একটি পাতা বাংলাদেশের ক্রিকেটের এক একটি ইতিহাস। পরিসংখ্যান কিংবা দলের জয়ে অবদান, সবকিছুতেই সাকিব অনন্য, অবিশ্বাস্য!

মাঠ কিংবা মাঠের বাইরে, তিনি সবর্দাই থাকতে চান পাদপ্রদীপের আলোয়। কখনও ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ থেকে অসহায়দের পাশে দাঁড়িয়ে পান প্রশংসা, কখনওবা কোনো ভক্তের মোবাইল ভেঙে বা হুটহাট কারো বিরুদ্ধে মুখ খুলে কুড়ান সমালোচনা।

ক্রিকেটের সফলতম এক অলরাউন্ডার সাকিব, বিশ্বের একমাত্র অলরাউন্ডার হিসেবে যার আছে তিন ফরমেটেই এক নম্বর হওয়ার রেকর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের সঙ্গে ৫০০-এর বেশি উইকেট শিকার করা মাত্র তিনজন ক্রিকেটারের মধ্যে একজন এই সাকিব। দেশের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারি, তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ছোট ছোট আরও অসংখ রেকর্ড রয়েছে সাকিবের ঝুলিতে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button