জেলার খবর

বিএনপি নেতার মামলায় চকরিয়া পৌরশহরে মার্কেট উচ্ছেদ চেষ্টা, ব্যবসায়ীদের মানববন্ধন

সাদ্দাম হোসাইন। কক্সবাজার প্রতিনিধি কক্সবাজারের চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা এসআর প্লাজা নামক একটি মার্কেট উচ্ছেদের প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মানববন্ধন করেছে ব্যবসায়ী ও স্থানীয় শতশত জনতা।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় এসআর প্লাজা মার্কেটের সামনে মহাসড়কে এ মানববন্ধনটি করা হয়।

মানববন্ধনে চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল হক সওদাগর নিউজনাউ বাংলাকে বলেন, আমরা ব্যবসায়ীরা সবাই ঐক্যবদ্ধ। কোন গোপন ষড়যন্ত্র করে ব্যবসায়ীদের হয়রানি করলে তার সঠিক জবাব দেওয়া হবে। মানববন্ধন শেষে এসআর প্লাজা মার্কেটের দ্বিতীয় তলায় চকরিয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের অফিসে সংখ্যালঘু ব্যবসায়ীরা এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন। এতে দোকানদার ও ব্যবসায়ী নেতা পরিমল নাথ অভিযোগ করে বলেন, ব্যবসায়ীদের কোন ধরনের নোটিশ গোপন রেখে একতরফীয়ভাবে রায় উচ্ছেদের পায়তারা চালাচ্ছে পাশ্ববর্তী হাসেম মার্কেটের মালিক বিএনপি নেতা আবুল হাসেম চেয়ারম্যান। তিনি চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সাংসদ জাফর আলমের বড় ভাই। ব্যবসায়ীরা তাদের মার্কেট থেকে উচ্ছেদে অন্তত একমাস সময় প্রার্থনা করেন ।

এদিকে মানববন্ধনে ব্যবসায়ীদের দাবীর প্রতি একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা সরওয়ার আলম, মাতামুহুরী থানা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুল, রেজাউল হক সওদাগর, কাউন্সিলর মুজিবুল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউসার উদ্দিন কচির। মানববন্ধনে বক্তারা বলেন, দাবী অমান্য করে উচ্ছেদের নামে ব্যবসায়ীদের হয়রাণীর চেষ্টা করা হলে সমস্ত ব্যবসায়ী ও সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে কঠোর আন্দোলনের কর্মসূচি বাস্তবায়ন করা হবে। এসআর প্লাজা মার্কেটের বর্তমান মালিক ও চকরিয়া উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ জানান, উচ্চ আদালত অবকাশকালীন বন্ধ থাকায় আমাদের বিরুদ্ধে জারিকৃত এক তরফীয় রায়ের বিরুদ্ধে আপিল করা যাচ্ছে না। তবে শীঘ্রই এব্যাপারে আইনভাবে মোকাবেলা করা হবে। তিনিও প্রাথমিকভাবে ব্যবসায়ীদের দাবী মেনে নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button