করোনারাজনীতি

বিএনপির সব সাংগঠনিক কার্যক্রম ১৫ জুলাই পর্যন্ত স্থগিত

বিশ্বব্যাপী কোভিড-১৯ অতিমহামারির প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সাংগঠনিক কার্যক্রম তথা সাংগঠনিক গঠন ও পুনর্গঠন কার্যক্রম আগামী ১৫ জুলাই পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানোনো বলা হয়।

বিবৃতিতে বলা বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ অতিমহামারির প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সাংগঠনিক কার্যক্রম/সাংগঠনিক গঠন ও পুনর্গঠন কার্যক্রম ২৫ জুন পর্যন্ত স্থগিত করা হয়েছিল। এই স্থগিতাদেশ আগামী ১৫ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

বিশ্বস্বাস্থ্য সংস্থা নির্দেশিত স্বাস্থ্যসুরক্ষা বিধি এবং সামাজিক দূরত্ব অনুসরণ করে দলের সাংগঠনিক কার্যক্রম/সাংগঠনিক গঠন ও পুনর্গঠন কার্যক্রম আগামী ১৬ জুলাই থেকে পর্যায়ক্রমে সীমিত আকারে শুরু করা হবে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।

মহামারি করোনা ভাইরাসে গত ৬ মাসে গোটা বিশ্বে প্রায় ৯৩ লাখ ৬১ হাজার ৮৫৫ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৭৯ হাজার ৯৩৪ জন। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৪৫ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button