আন্তর্জাতিক

বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে পাশে থাকবে ভারত: মোদী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়তে বাংলাদেশের পাশে ভারত সবসময়ই থাকবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ভারতের হায়দরাবাদ হাউজে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকের পর যৌথ বিবৃতি প্রদানকালে এমন মন্তব্য করেন মোদি।
বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।
বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অনন্য উচ্চতায় এমন মন্তব্য করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশ আরও জোরদার সম্পর্ক নিয়ে এগিয়ে যাবে। নিজেদের মাঝে অবিশ্বাস তৈরি করে এমন শক্তির বিরুদ্ধে ৭১’এর চেতনায় দুই দেশ কাজ করবে। আমরা এমন কিছু করব না যাতে দুই দেশের ভ্রাতৃত্ব নষ্ট হয়। মোদীর বক্তব্যের পর শেখ হাসিনা যৌথ কথা বলেন।
এর আগে দুই দেশের সরকারপ্রধানের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হয়। বৈঠক শেষে বাংলাদেশ ও ভারতের মধ্যে সাতটি সমঝোতা স্মারক সই হয়।
তারও আগে সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে দেশটির সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল শেখ হাসিনাকে গার্ড অব অনার দেন।
লাল গালিচা সংবর্ধনা শেষে প্রধানমন্ত্রী রাজঘাটে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে যান। মহাত্মা গান্ধীর প্রতি ফুলেল শ্রদ্ধা জানানোর পর বঙ্গবন্ধুকন্যা সেখানে রাখা স্মারক বইয়ে সই করেন। এরপর মোদির সঙ্গে বৈঠকে বসেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button