জাতীয়

খুনিকে আশ্রয় দিয়ে, আইনের কথা বলে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, একটা খুনিকে যুক্তরাষ্ট্র আটকে রেখেছে (আশ্রয় দিয়েছে)। তারাই আবার আইনের কথা বলছে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরীর কথা উল্লেখ করে বলেন, ‘যে ব্যক্তি মানবতা ভঙ্গ করল, এতগুলো মানুষকে মেরে ফেলল, তাকে আশ্রয় দিয়ে রেখেছে যুক্তরাষ্ট্র।

আন্তর্জাতিক অভিবাসী দিবসের অনুষ্ঠান শেষে শনিবার (১৮ ডিসেম্বর) সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ।

র্যাবের প্রতি মানুষের আস্থা আছে জানিয়ে ড. মোমেন বলেন, তারা সহজে পয়সায় বিক্রি হয় না। এরকম একটা প্রতিষ্ঠান নিয়ে (যুক্তরাষ্ট্রের) এরকম (নিষেধাজ্ঞা) করা ঠিক হয়নি।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, উনি (অ্যান্থনি ব্লিঙ্কেন) আশ্বাস দিয়েছেন আমরা আলোচনা করবো। বাংলাদেশের সঙ্গে আমাদের অনেক আলোচনার সুযোগ আছে। আমার এটা ভালো লেগেছে। তিনি বুঝেছেন যে, আমরা এতে অসন্তুষ্ট হয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘র‌্যাবের কারণে দেশে সন্ত্রাসী কমেছে। আমরা তাদের বলেছি যে, তোমরা জঙ্গিবাদ দমন করতে চাও, বৈশ্বিক মাদক কমাতে চাও, মানবপাচার বন্ধ করতে চাও; র‌্যাব এসব কাজই করছে। তারা শুদ্ধির লক্ষ্য নিয়ে কাজ করছে।

এর আগে যুক্তরাষ্ট্রের অর্থ ও পররাষ্ট্র দপ্তর আইজিপি বেনজীর আহমেদসহ র্যাবের বর্তমান ও সাবেক সাত কর্মকর্তার ওপর ১০ ডিসেম্বর নিষেধাজ্ঞা আরোপ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button