বিনোদনসাহিত্য ও বিনোদন

প্রকাশিত হলো কেশব রায় চৌধুরীর প্রথম মৌলিক গান “সকাল সন্ধ্যা-রাত”

রবীন্দ্র সঙ্গীত গেয়ে দর্শকের মন জয় করে নেওয়া কেশব রায় চৌধুরী এবার গাইলেন মৌলিক গান। আসন্ন ঈদুল-আজহা উপলক্ষে আজ প্রকাশিত হলো তার গাওয়া প্রথম মৌলিক গান “সকাল সন্ধ্যা-রাত”। রোমান্টিক ধাঁচের এই গানটি লিখেছেন ও সুর করেছেন আহমেদ রিজভী, আর সংগীতায়োজন করেছেন কিশোর দাশ। গানটির বিশেষ অংশে কন্ঠ দিয়েছেন সিঁথি সাহা। গানটির গানচিত্র নির্মাণ করেছেন তরুণ নির্মাতা কামরুল হাসান ইমরান ও আরাফাত সেতু৷ গানচিত্রে অভিনয় করেছেন মৌরী মাহ্দী ও সাদিকুর শিমুল।

গানটি প্রকাশ হয়েছে “এন্ড এন্টারটেইনমেন্ট” ফেইসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেল থেকে। কেশব রায় চৌধুরী পেশায় একজন বিচারক। বর্তমানে তিনি অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে ঢাকায় কর্মরত আছেন। শখের বশে গান করা কেশব রায় চৌধুরী এর আগে ইন্ডিয়ান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী ইমন চক্রবর্তীর সাথে গেয়েছেন “পুরনো সেই দিনের কথা” রবীন্দ্রসংগীতটি, যেটি রিলিজ হয়েছিল সাউন্ডটেক থেকে।

কেশব রায় চৌধুরী পেশায় একজন বিচারক। বিচারক-সত্তার পাশাপাশি তিনি সংগীতের সঙ্গেও সম্পৃক্ত রয়েছেন ওতপ্রোতভাবে। এর আগে তিনি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী ইমন চক্রবর্তীর সঙ্গে গেয়েছেন ‘পুরনো সেই দিনের কথা’ রবীন্দ্রসংগীত, যেটি রিলিজ হয়েছিল সাউন্ডটেক থেকে।
এছাড়া কিশোর দাশ আর সিঁথি সাহার সঙ্গে তার গাওয়া রবীন্দ্রসংগীতের একটি পাঁচমিশালি সংকলন রিলিজ হয়েছিল ধ্রুব মিউজিক স্টেশন থেকে। এছাড়া ‘জয় দুর্গা মা’ শিরোনামে পূজার একটি গান রচনা করেছিলেন তিনি। তার সেই গানটিতে কণ্ঠ দিয়েছেন দুই বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ, রূপঙ্কর বাগচী ও ইমন চক্রবর্তীসহ পিন্টু ঘোষ, চন্দন সিনহা, অবন্তী সিঁথি, বাঁধন সরকার পূজা, সুকন্যা মজুমদার, কেশব রায় চৌধুরী ও কিশোর দাশ। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন জনপ্রিয় নির্মাতা চন্দন রায় চৌধুরী।

গানটির প্রকাশ উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় কন্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ। আর উদবোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আইন সমিতির সভাপতি আফজাল মুনীর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button