জাতীয়লিড স্টোরি

গ্লোবাল পিস অ্যাওয়ার্ডে ৪৮ জনের মধ্যে ২০ জনই বাংলাদেশি

আগামী ২১ সেপ্টেম্বর বিশ্ব আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে দুবাইয়ের ক্রাউন প্লাজায় অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটেরিয়ান অ্যাওয়ার্ড-২০২১। এ পুরস্কার পেতে বিশ্বের ৩১টি দেশ থেকে মনোনীত হয়েছেন ৪৮ জন আবেদনকারী। আবেদনকারীদের মধ্যে ২০ জনই বাংলাদেশি।

দুবাইয়ে অনুষ্ঠিতব্য এই আয়োজনে ৬ ক্যাটাগারিতে মোট ১৮ জন সাহসী, সৃজনশীল উদ্যোক্তা ও নেতাকে সম্মাননা প্রদান করা হবে। এ লক্ষ্যে ১৫ আগষ্ট বাংলাদেশ সময় রাত ১২টায় আনুষ্ঠানিকভাবে মনোনোয়ন আবেদন কার্যক্রম শেষ হয়।

বাংলাদেশ সোশ্যাল ইনোভেশন ফোরাম ও ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরামের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত এই অনুষ্ঠানে মনোনীতদের মধ্যে রয়েছেন ইকো নেটওয়ার্ক প্রতিষ্ঠাতা শামীম আহমেদ মৃধা, সেভ সিলেট প্রতিষ্ঠাতা আয়ান মুমিনুল, শিক্ষাবিদ তন্ময় পাল চৌধুরী, ড্রিম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আরিফুর রহমান শাফায়েত, সিজ দ্য ডে’র হেড অব মার্কেটিং আকিদা বিনতে ইসলাম নুহা, ডা. মোঃ রিফাত আল মাজিদ ভূঁইয়া, গিভ বাংলাদেশের প্রেসিডেন্ট মোহাম্মাদ সাইফুল্লাহ মিঠু, ডিবে অর্গানাইজার বিডি’র প্রেসিডেন্ট এইচ এম মারজান, প্রত্যুষ প্রতিষ্ঠাতা তানভীর হাসান, নন্দিতা সুরক্ষা প্রতিষ্ঠাতা তাহিয়াতুল জান্নাত, হেল্প দ্য ফিউচার প্রতিষ্ঠাতা সাইফুল্লাহ খালেদ এবং ওয়ান অব ইউ প্রতিষ্ঠাতা আজিজুল ইসলাম নিলয়।

বাংলাদেশে থেকে আরো নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার্স প্রতিষ্ঠাতা এ এস এম সাদমান সাকিব, ইন্টারন্যাশনাল কাউন্সিল অব হুইলচেয়ার ক্রিকেটের সিইও মাহবুবুর রহমান, কলামিস্ট সাজিয়া আফরিন সুলতানা, বাংলাদেশ ইয়্যুথ মেন্টাল হেলথ অ্যাওয়ারনেস ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা আইমান মাহমুদ, আর্শি কো-ফাউন্ডার সৈয়দা নাজনিন আহমেদ, পেনি ফর মানি’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জেসান রেহমান এবং ইয়ুথপ্রেনার নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা ও সভাপতি খন্দকার আবদুল্লাহ আল তাহমীদ। পাশাপাশি টিম ব্যর্থ ও ইয়্যুথ অ্যাকশন ফর বাংলাদেশ নামের দুইটি স্বেচ্ছাসেবী সংগঠনও বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button