জাতীয়

মেট্রোরেলের বাড়তি নিরাপত্তায় এপিবিএন মোতায়েন

মেট্রোরেলের সার্বিক নিরাপত্তা ও যাত্রীদের নিরাপত্তার পাশাপাশি নিয়ম-শৃঙ্খলা ও অপরাধ দমনে কাজ করছে ‘ম্যাস র্যাপিড ট্রানজিট (এমআরটি) পুলিশ’ বা ‘এমআরটি পুলিশ’।

এবার ঈদকে কেন্দ্র করে যাত্রীদের বাড়তি নিরাপত্তা প্রদানে মোতায়েন করা হয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যদের। চাঁদ রাত পর্যন্ত এপিবিএন সদস্যরা অত্যাধুনিক অস্ত্র নিয়ে মেট্রোরেলের স্টেশনে নিরাপত্তা দেবে।

সোমবার (৮ এপ্রিল) বিকেলে এমআরটি পুলিশের প্রধান ডিআইজি মো. সাইফুল ইসলাম এপিবিএন মোতায়েনের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, মেট্রোরেলে প্রতি স্টেশনে এমআরটি পুলিশ সদস্যরা অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দায়িত্ব পালন করছে। ঈদ পর্যন্ত এবার এপিবিএন সদস্যদের মেট্রোরেলের স্টেশনে নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে। মূলত অতিরিক্ত নিরাপত্তার জন্য তাদের মোতায়েন করা হয়েছে।

৭০ এপিবিএন সদস্য মোতায়েন করা হয়েছে জানিয়ে ডিআইজি সাইফুল ইসলাম জানান, ঈদের ছুটির আগে পর্যন্ত তারা মোতায়েন থাকবে। যেসব স্টেশনে বেশি সংখ্যক যাত্রী ওঠানামা করে এবং নিরাপত্তা যেখানে প্রয়োজন, তারা সেসব স্টেশনে মুভমেন্ট করবে।

গত বছরের ২১ অক্টোবর থেকে মেট্রোরেলের নিরাপত্তার পুরো দায়িত্ব পালন শুরু করে মেট্রো পুলিশ ইউনিট বা এমআরটি পুলিশ। পরে বিশেষায়িত এমআরটি পুলিশে যুক্ত হয়েছে আরও ২০০ জনবল। এ নিয়ে একজন ডিআইজির নেতৃত্বে এমআরটি পুলিশে জনবল বর্তমানে ৫৩৭ জন।

এদিকে পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে টানা দুই দিন বন্ধ থাকতে পারে মেট্রোরেল। এমনিতে শুক্রবার মেট্রোরেলের সাপ্তাহিক ছুটি। আর ঈদের দিন মেট্রোরেল চালাবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ফলে আগামী বৃহস্পতিবার ঈদ অনুষ্ঠিত হলে টানা দুই দিন মেট্রোরেল বন্ধ থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button