রাজনীতি

ফখরুলের মুক্তিতে কাল হয়ে দাঁড়িয়েছে প্রধান বিচারপতির বাসভবনে হামলা : কাদের

প্রধান বিচারপতির বাসভবনে হামলাই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির জন্য কাল হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল জেলের বাইরে থাকলে রাজনৈতিক বিনিময় ভালো জমতো বলেও মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে যে ভুল করেছে, তার খেসারত তাদের আরও অনেকদিন দিতে হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দাবি, ‘আমরা গণতন্ত্রের ট্রু ফরম অনুসরণ করি। আমাদের দেশে নির্বাচন হয়েছে। বিরোধী দল না এলেও কিন্তু নির্বাচন ফেয়ার করেছি। চোখে পড়ার মত তেমন সংঘাত সহিংসতা হয়নি। স্বাধীনতা পর যতগুলো ভালো নির্বাচন আমরা করেছি, তারমধ্যে দ্বাদশ জাতীয় নির্বাচন একটি।’
 
‘যারা গণতন্ত্রের সবক দেয় তারাও পারফেক্ট নয়। যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন নিয়েই কতকিছু। আদালত পর্যন্ত গড়িয়েছে,’ যোগ করেন তিনি।  
 
দলের সুদৃঢ় ঐক্যের দরকার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এবার কৌশলগত কারণে স্বতন্ত্র প্রার্থী নির্বাচন করেছে। ৬২ জন স্বতন্ত্র নির্বাচিত হয়েছেন। তারা আওয়ামী লীগের লোক। এখানে কিছুটা ভুল বোঝাবুঝির অবকাশ সৃষ্টি হয়েছে। মতবিরোধ-দ্বন্দ্ব হয়েছে। দলের অভ্যন্তরে এসব হানাহানি ও কোন্দলের অবসান ঘটিয়ে নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করাই আওয়ামী লীগের চ্যালেঞ্জ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button