জাতীয়

মেট্রোরেলের নিরাপত্তা দেবে র‌্যাব-ডিএমপি

আগামীকাল বুধবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় সব ধরনের নিচ্ছিদ্র নিরাপত্তা দিবে র‍্যাব। র‍্যাবের বোম ডিস্পোজাল ইউনিট,ডগ স্কয়াটসহ আকাশে র‍্যাবে হেলিকপ্টার দিয়ে টহল দেওয়া হবে। অন্যদিকে মেট্রোরেলের সার্বিক নিরাপত্তায় আলাদা একটি বিশেষায়িত ইউনিট (এমআরটি) গঠনের জন্য ডিএমপির পক্ষ থেকে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাব অনুমোদনের অপেক্ষায়। এর আগে পর্যন্ত আপাতত ডিএমপি নিজস্ব ব্যবস্থায় মেট্রোরেলের নিরাপত্তা দেবে।
মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির মুখপাত্র কমান্ডার খন্দকার মঈন এ কথা বলেন।
র‌্যাব এই মুখপাত্র বলেন, আমরা এই বিজয়ের মাসে আরেকটি বিজয় পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে আমরা আমাদের নিচ্ছিদ্র নিরাপত্তা পরিকল্পনা করেছি। এই ধরণের বড় অনুষ্ঠানের ক্ষেত্রে সুইপিং করে থাকি। আমাদের ডগস্কোয়ার্ড টিম যথানিয়মে সুইপিং করবে। পাশাপাশি আমাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। টহল, চেকপোস্ট থাকবে।
তিনি বলেন, যেসব জায়গাতে আমাদের ভিভিআইপিরা যাবেন সেসব জায়গাতে আমাদের অতিরিক্ত নজরদারি থাকবে। সাদাপোষাকে গোয়েন্দারা থাকবে। একইভাবে কৌশলগত স্থানে র‌্যাব অবস্থান করে বোম্বস্কোয়ার্ড, ডগস্কোয়ার্ড, স্পেশাল ফোর্স থাকবে। বিজয়ের এই সময়ে প্রধানমন্ত্রী মেট্রোরেলের দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত যাবেন এই সময়ে আমাদের হেলিকপ্টার টহলে থাকবে। আমরা একইভাবে এলাকাতে বিচরণ করব।
এদিকে ডিএমপি কমিশনার বলেন, জনস্বার্থেই মেট্রোরেল খুবই গুরুত্বপূর্ণ। মেট্রোরেলের সার্বিক নিরাপত্তায় আলাদা একটি বিশেষায়িত ইউনিট (এমআরটি) গঠনের জন্য ডিএমপির পক্ষ থেকে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাব অনুমোদনের অপেক্ষায়। এর আগে পর্যন্ত আপাতত ডিএমপি নিজস্ব ব্যবস্থায় মেট্রোরেলের নিরাপত্তা দেবে।
তিনি বলেন, মেট্রোরেল (এমআরটি-৬) প্রকল্পের উদ্বোধন, প্রধানমন্ত্রীসহ বহু ভিভিআইপি এখানে আসবেন। তাদের নিরাপত্তা ও যাতায়াত যেন নির্বিঘ্ন হয় সেজন্য সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। সেখানে ডিএমপির পক্ষ থেকে নিরাপত্তা সহযোগিতা করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button