খেলা

ফের ফিফার প্রেসিডেন্ট হলেন ইনফান্তিনো

তৃতীয়বারের মতো ফেডারেশন ইন্টারন্যাশনাল দি ফুটবল অ্যাসোসিয়েশনের (ফিফা) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জিয়ান্নি ইনফান্তিনো। এতে আগামী ২০২৭ সাল পর্যন্ত ফুটবলের সর্বোচ্চ সংস্থার দায়িত্বে থাকছেন তিনি। বৃহস্পতিবার (১৬ মার্চ) রুয়ান্ডার রাজধানী কিগালিতে  ফিফার ৭৩তম কংগ্রেস অনুষ্ঠিত হয়। যেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারো প্রেসিডেন্ট নির্বাচিত হন ইনফান্তিনো।
তৃতীয় মেয়াদে ফিফার প্রেসিডেন্ট হওয়ার পর ইনফান্তিনো বলেছেন, এটা মহান দায়িত্ব। একই সঙ্গে বেশ সম্মানের। সারাবিশ্বে ফিফা ও ফুটবলের সেবা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি। যারা আমাকে ভালোবাসে (আমি জানি এর সংখ্যাটা অনেক) এবং যারা আমাকে ঘৃণা করে, তাদের সবাইকে ভালোবাসি আমি।
তিনি আরো বলেন, আমি যখন প্রেসিডেন্ট হই, তখন ফিফার রিজার্ভ ছিল প্রায় ১ বিলিয়ন ডলার। আজ সেটি প্রায় ৪ বিলিয়ন ডলার হয়ে দাঁড়িয়েছি। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি, পরের চক্রে ১১ বিলিয়ন ডলার রাজস্ব আদায় করে নতুন রেকর্ড গড়ব।
প্রসঙ্গত, ২০১৬ সালে তিন বছরের মেয়াদে প্রথমবারের মতো ফিফার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ইনফান্তিনো। এরপর ২০১৯ সালে পুনরায় সেই পদে নির্বাচিত হন তিনি। এবার নিয়ে তৃতীয় বারের মতো ফিফার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন এ সুইস নাগরিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button