জাতীয়

মিয়ানমার সীমান্তে শক্তি বাড়ানো হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারে শুধু আরাকান আর্মি নয়, অনেকগুলো গ্রুপ, বিদ্রোহী গ্রুপ যুদ্ধে লিপ্ত হয়েছে। আরাকান আর্মি বেশ কিছুদিন ধরে আমাদের এ অঞ্চলে যুদ্ধ করছে। যে কারণে গোলাগুলির কিছু শব্দ আমাদের এখানে আসছে। সীমান্তে আমরা বিজিবির আরও শক্তি বাড়িয়েছি, ফোর্স বাড়িয়েছি। আমাদের কোস্টগার্ডকে আমরা সজাগ অবস্থায় রেখেছি। আমাদের নেভি ওখানে সজাগ রয়েছে।

সীমান্ত দিয়ে অস্ত্র আসার বিষয়ে তিনি বলেন, অস্ত্র আসার কথাটি হচ্ছে, আরাকান আর্মি পরিত্যক্ত অবস্থায় দু-চারটা অস্ত্র নিয়ে এসেছে। এগুলো সবই ধরা পড়েছে। বিজিবি সবাইকে আটক করেছে।

শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে নগরীর ষোলশহরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। ব্যক্তিগত সফরে শুক্রবার চট্টগ্রামে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী।

৭ জানুয়ারি একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন পুলিশ উপহার দিয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, পুলিশ বাহিনীসহ পুরো নিরাপত্তাবাহিনী নির্বাচন কমিশনের মাধ্যমে একটি অবাধ শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীও চেয়েছিলেন একটি সুন্দর এবং অবাধ নির্বাচন। দেশবাসীসহ সারাবিশ্বের মানুষ লক্ষ্য করেছেন একটি সুন্দর নির্বাচন হয়েছে। কেউ আজ পর্যন্ত প্রশ্ন তুলতে পারেনি।

আগামী উপজেলা নির্বাচনের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরই মধ্যে নেত্রী ঘোষণা দিয়েছেন, জাতীয় নির্বাচন ছাড়া কোনো নির্বাচনে আমরা নৌকা প্রতীকে নির্বাচন করবো না। যেহেতু নৌকা প্রতীক থাকবে না, সেহেতু যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন, তারা কে কতখানি জনপ্রিয়, তারা সেটাই প্রমাণ করবে। আমরা মনে করি জনপ্রিয় লোকজনই নির্বাচনে আসবেন। আমরা সেটাই চাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button