জাতীয়রাজনীতি

খালেদা জিয়াকে হুকুমের আসামি করা জনগণের দাবি: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেসেন, একুশে আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করা এখন জনগণের দাবিতে পরিণত হয়েছে।

সোমবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আওয়ামী হর্কাস লীগ আয়োজিত ১৫ আগস্ট হত্যাকাণ্ড ও একুশে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িতদের বিচার দাবিতে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ক্ষমতা স্থায়ী করতে খালেদা জিয়া তাঁর পুত্র তারেক রহমানের মাধ্যমে একুশে আগস্ট গ্রেনেড হামলা পরিচালনা করেছিলেন। সঠিক ইতিহাসের জন্য, সত্য উদ্ঘাটন করতে এবং ন্যায় প্রতিষ্ঠার জন্য একুশে আগস্টের সম্পূরক চার্জশিট দিয়ে খালেদা জিয়াকে হুকুমের আসামি করতে হবে। এটা এখন জনগণের দাবি। আমি গ্রেনেড হামলা মামলার একজন সাক্ষী। সুতরাং সাক্ষী হিসেবে বলবো, এই বিচার পরিপূর্ণ করার জন্য বেগম খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনা প্রয়োজন।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক আইভি রহমানকে স্মরণ করে বলেন, আইভি রহমানের সঠিক চিকিত্সা হলে তিনি হয়তো বেঁচে থাকতেন। তাকে যখন খালেদা জিয়া হাসপাতালে দেখতে যান তখন তার ছেলেমেয়েকে পাশের রুমে আটকে রাখা হয়েছিল। এমনকি ভৈরবে জানাজাও ঠিকমতো পড়তে দেয়া হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button