রাজনীতি

সাংবাদিকরাই রাষ্ট্র ও সমাজকে সঠিক পথ দেখাতে পারেন : তথ্যমন্ত্রী

রাষ্ট্র ও সমাজকে সঠিক পথের দিশা দেয়া সাংবাদিকদের কাজ বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। জাতীয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে মানবিক কল্যাণ রাষ্ট্র গড়তে সাংবাদিকদের কাজ করার আহ্বান জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।
শুক্রবার (২০ অক্টোবর) রাতে রাজধানীর তোপখানা রোডে জাতীয় প্রেসক্লাবের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
দেশকে এগিয়ে নিতে সরকার নিরলসভাবে কাজ করছে দাবি করে তিনি বলেন, আমাদের সরকারের লক্ষ্য দেশকে উন্নত সমৃদ্ধ করার সঙ্গে সঙ্গে মানবিক কল্যাণ রাষ্ট্রে পরিণত করা।
দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘সাংবাদিকরাই রাষ্ট্র ও সমাজকে সঠিক পথ দেখাতে পারেন, মানুষের তৃতীয় নয়ন উন্মোচন করতে পারে। তাই দেশকে এগিয়ে নিতে, মানবিক কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে গণমাধ্যমের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্রেসক্লাবের ৩১তলা বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্সের ভিত্তিফলক উন্মোচন করেছেন উল্লেখ করে তিনি সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
এ সময় জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্তসহ বর্তমান ও সাবেক নেতা ও সদস্যদের নিয়ে তিনি প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button