জাতীয়

গরিবের ডাক্তার বুলবুল হত্যায় গ্রেপ্তার ৪

রাজধানীর শেওড়াপাড়ায় ‘গরিবের ডাক্তার’খ্যাত দন্তচিকিৎসক আহমেদ মাহী বুলবুলকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় জড়িত ৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হাফিজ আকতার এ তথ্য জানান।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার জানান, আসামিদের মিরপুর, পল্লবী ও সাভারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, রায়হান (২৭), রাসেল (২৫), আরিয়ান (২৩), সোলায়মান (২৩)।

হাফিজ আকতার বলেন, ‘গ্রেপ্তার চারজন পেশাদার ছিনতাইকারী। তাদের দলে মোট পাঁচজন ছিল। ছিনতাইয়ের উদ্দেশ্যে ২৭ মার্চ ভোরে শেওড়াপাড়া এলাকায় ওঁত পেতেছিল এবং তারা টার্গেট করে বুলবুলকে।’

এসময় বাঁধা দিলে ছিনতাইকারীরা বুলবুলকে ছুরিকাঘাত করে। অতিরিক্ত রক্তক্ষরণ দেখে শুধুমাত্র একটি মোবাইল ফোন নিয়েই পালিয়ে যায় ছিনতাইকারীরা। প্রাথমিক তদন্তে ডাক্তার বুলবুল ছিনতাইয়ে বাঁধা দেয়ায় ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা। এতে ব্যবসায়িক ও ঠিকাদারি নিয়ে কোন দ্বন্দ্ব নেই বলেও জানান তিনি।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রায়হান ও রাসেল মাস দুয়েক আগে জামিনে মুক্তি পেয়ে আবারো ছিনতাই শুরু করেন।

তাদের কাছ থেকে মোবাইল ফোন ও হত্যায় ব্যবহৃত ছুরি উদ্ধারের কথা জানানো হয় পুলিশের সংবাদ সম্মেলনে।

উল্লেখ্য, গরিবদের ফ্রি চিকিৎসা দিয়ে ‘গরিবের ডাক্তার’ হিসেবে পরিচিত হয়ে উঠেছিলেন আহমেদ মাহী বুলবুল। এর বাইরে পথশিশুদের জন্য কাজ করতেন তিনি। যুক্ত ছিলেন বিভিন্ন স্বেচ্ছাসেবী কার্যক্রমেও।

রোববার (২৭ মার্চ) ভোরে নোয়াখালী যাওয়ার উদ্দেশে রাজধানীর শেওড়াপাড়ার বাসা থেকে বেরিয়ে আর ঘরে ফেরা হয়নি বুলবুলের। দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত হলে চিকিৎসা পেতে দেরি হওয়ায় মৃত্যুর কোলে ঢলে পড়েন ৩৮ বছর বয়সী এই চিকিৎসক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button