খেলা

শেখ কামালের নামে হবে যুব ক্রিকেট লীগ: বিসিবি

বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে আধুনিকতার ছোঁয়া এনে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামাল।  ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য এবং তার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত ইয়ুথ ক্রিকেট লিগের নতুন নামকরণ করা হয়েছে তার নামে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড  আয়োজিত ইয়ুথ ক্রিকেট লিগ  টুর্নামেন্টের নতুন নামকরণ করা হয়েছে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ইয়ুথ ক্রিকেট লিগ।বৃহস্পতিবার (০৬ আগস্ট) সাংবাদিকদের একথা নিশ্চিত করেছন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে আধুনিকতার ছোঁয়া এনে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামাল।  ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য এবং তার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য বিসিবি এই সিদ্ধান্ত নিয়েছে। এই টুর্নামেন্ট থেকে যারা ভালো করবে তাদেরকে বাছাই করেই অনূর্ধ্ব-১৯ দলের জন্য নির্বাচিত করা হবে। এছাড়া ক্রিকেটারদের পাইপলাইন আরও শক্তিশালী করার জন্য যুব ক্রিকেটের ওপর জোড় দেওয়া হচ্ছে বলে জানান বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘যার হাত ধরে বাংলাদেশের ক্রীড়াঙ্গন পেয়েছে আধুনিকতার ছোঁয়া সেই আমাদের সকলের প্রিয় কামাল ভাইয়ের ক্রীড়াক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ এবং তার প্রতি শ্রদ্ধা নিবেদন করার উদ্দেশ্যে আমরা ঠিক করেছি এখন থেকে আমাদের যে ইয়ুথ ক্রিকেট লিগটা হতো সেটার নামকরণ করছি শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ইয়ুথ ক্রিকেট লিগ। প্রতিবছর বিসিবি সারা বাংলাদেশে চারটি জোনে ভাগ করে এই টুর্নামেন্ট আয়োজন করবে। এখান থেকেই প্রতিভাবান ছেলেদের বাছাই করে অনূর্ধ্ব-১৯  দলের জন্য সিলেক্ট করা হবে। ’

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button