খেলা

বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ

দেশের ক্রীড়া সাংবাদিকদের সবচেয়ে ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বার্ষিক ক্রীড়া পুরস্কার প্রদান করেছে। ২০২১ সালে কুল বিএসপিএ বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ।

ক্রীড়াপ্রেমীদের ভোটের ভিত্তিতে মোস্ট পপুলার ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন ফুটবলার তপু বর্মণ।

এই অনুষ্ঠানে এসেছিলেন বর্তমান, সাবেক খেলোয়াড়রা। সকল ক্রীড়া তারকাদের সম্মিলনে অনুষ্ঠানটি এক মিলনমেলায় পরিণত হয়েছে। সাবেক তারকাদের হাত থেকে পুরস্কার নিয়েছেন বর্তমান প্রজন্ম। পুরস্কারের মঞ্চে হয়েছে গুরু শিষ্যের মেলবন্ধনও। তৃণমূল ক্রীড়া সংগঠক আমির বাবু পুরস্কার নিয়েছেন তারই শিষ্য সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমনের হাত থেকে।

এই পুরস্কার মঞ্চ থেকে গ্রহণের কথা ছিল তৃণমূলের আরেক কোচ আকবর আলীর। গতকাল তিনি আকস্মিক মৃত্যু বরণ করায় তার শিষ্য জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ওস্তাদের পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

২০২০ সালে করোনায় খেলাধুলা অনেকটা স্থবিরই ছিল। সেই বছর ফেব্রুয়ারিতে বাংলাদেশ অ-১৯ ক্রিকেট দল বিশ্বকাপ জেতে। ২০২০ সালের পারফর্ম্যান্সের জন্য আকবর আলীরা সংবর্ধিত হয়েছেন। দুই সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু ও রাকিবুল হাসান বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর হাতে পুরস্কার তুলে দেন।

ফুটবল, ক্রিকেট ও আরচ্যারি– এই তিন খেলার বাইরে বডি বিল্ডার মাকসুদা মৌ, হকিতে সোহানুর রহমান সবুজ, সাইক্লিস্ট ফয়সাল হোসেন, নারী ক্রিকেটার শারমিন আক্তার সুপ্তা পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে অ্যাথলেটিক্সে রিতু আক্তার, ক্রিকেটে শরিফুল ইসলাম ও জিমন্যাস্ট আলী কাদের হক পেয়েছেন সম্মাননা।

খেলোয়াড়দের পাশাপাশি ২০২১ সালের জন্য কোচ-সংগঠকদেরও বেছে নিয়েছে সংগঠনটি। বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন ২০২১ সালে সেরা কোচ হয়েছেন। এই বছরের সেরা সংগঠক বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। তৃণমূলের সেরা সংগঠকের পুরস্কার পেয়েছেন সাতক্ষীরার সদ্য প্রয়াত ফুটবল কোচ আকবর আলী ও মাদারীপুরের ক্রিকেট সংগঠক আমির বাবু। সেরা সংগঠনের স্বীকৃতি পেয়েছে দাবা ফেডারেশন ও পৃষ্ঠপোষক আমরা নেটওয়ার্ক। বিশেষ সম্মাননা পেয়েছেন সাবেক ফুটবলার আব্দুল গাফফার।

১৯৬৪ সাল থেকে ক্রীড়া সাংবাদিকদের এই সংগঠন ক্রীড়া পুরস্কার প্রদান করে আসছে। গত ছয় বছর যাবৎ এই পুরস্কারের পৃষ্ঠপোষকতা করছে স্কয়ার ট্রয়লেটিজ। আজ এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ছিলেন এআইপিএস এশিয়ার সম্পাদক মালিক আল আমজাদ,  স্কয়ারের হেড অফ অপারেশন মালিক আল সাঈদ, ক্রীড়া লেখক সমিতির সভাপতি সনৎ বাবলা, সাধারণ সম্পাদক সামন হোসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button