জাতীয়

দুর্নীতির লেশমাত্র রাখবো না: মেয়র তাপস

করপোরেশনের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি রয়েছে, এই দুর্নীতিকে কোনো প্রশ্রয় নয় এবং দুর্নীতির লেশমাত্র এই সংস্থায় রাখবো না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (২ জুন) নগর ভবনস্থ মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে অনুষ্ঠিত করপোরেশনের ২য় পরিষদের প্রথম করপোরেশন সভায় তিনি এসব কথা বলেন।

ঢাকাবাসীর কাছে দেয়া ওয়াদা পূরণে করপোরেশনের কাউন্সিলররাই তার পথচলার প্রধান সঙ্গী হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আজ থেকে আমাদের নব যাত্রা শুরু হলো। শুরু হলো নব সূচনা। ঢাকাবাসীর কল্যাণে দেয়া ওয়াদা পূরণের লক্ষ্যে আমরা কর্মপরিকল্পনা গ্রহণ করছি। ইনশাল্লাহ আমাদের কার্যক্রমের মাধ্যমেই ঢাকাবাসী এর প্রতিফলন দেখতে পাবেন।

বোর্ড সভায় অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয় । এ কমিটিকে নির্দিষ্ট দায়িত্ব পালনের পাশাপাশি কোন কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতিবিষয়ক বা দায়িত্ব পালনে কোন গাফিলতির অভিযোগ পেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার সুপারিশ প্রদানের অনুরোধ করেন। কমিটির সুপারিশের প্রেক্ষিতে তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কর্মকর্তাদের প্রতি তিনি পুনরায় হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, এই করোনা পরিস্থিতি মোকাবিলা করে প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার অভিযাত্রায় আমরা উন্নত ঢাকা গড়ার ভিত্তি রচনা করে যাবো।এজন্য বছরে ৩৬৫ দিন ১২ মাস ২৪ ঘন্টা আমাদের কাজ করে যেতে হবে। ঢাকাবাসীর কাছে আমাদের যে দায়বদ্ধতা তা সবাই নিষ্ঠা নিয়ে আন্তরিকতার সাথে করলে সব সংকট মোকাবিলা করেই আমরা করপোরেশনকে ঢাকাবাসীর আস্থা ও গর্বের সংগঠনে পরিনত করতে সক্ষম হবো। এখন থেকে করপোরেশনের সকল কাজে কাউন্সিলরদের সম্পৃক্ত করা হবে এবং ঢাকাবাসীর কল্যাণে যা কিছু করা হবে, যেসব সিদ্ধান্ত নেয়া হবে তা তাদের নিয়েই করা হবে এবং তার বাস্তবায়ন করা হবে।

মেয়র তাপস ঢাকাবাসীর সুযোগ সুবিধা বৃদ্ধিকল্পে যৌক্তিকভাবে নতুন নতুন আয়ের খাত সৃষ্টি করার ঘোষণা দেন। তবে নাগরিকদের ওপর কোনও কর বৃদ্ধি হবে না বলেও জানান ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button