জাতীয়

জাতীয় বীমা দিবস আজ

জাতীয় বীমা দিবস আজ। প্রথমবারের মতো সারদেশে উদযাপন করা হচ্ছে দিবসটি। বীমা দিবস নানা কর্মসূচী পালন করছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআর)।

এদিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল ১০টায় দিবসটির শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বীমা শিল্পের উন্নয়ন ও বীমার গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতি বছর র‌্যালি, বিমা মেলা, আলোচনা সভা এবং অন্য কর্মসূচির মাধ্যমে এ দিবসটি পালন করা হবে।

এরই অংশ হিসেবে ঢাকায় শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জাতীয় বীমা দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি মানিক মিয়া এভিনিউর বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটের সামনে থেকে শুরু হয়ে জাতীয় সংসদ ভবনের প্রধান গেটে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নেতারা, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের নেতারা, সব করপোরেশন/লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক/মুখ্য নির্বাহী কর্মকর্তারা এবং বীমা পেশায় নিয়োজিত কর্মকর্তারা অংশ নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button