জাতীয়

আওয়ামী লীগ নেত্রী কনককে কুপিয়ে হত্যার দায় স্বীকার স্বামীর

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপ-কমিটির সদস্য উমামা বেগম কনককে কুপিয়ে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন স্বামী ওমর ফারুক। জবানবন্দি গ্রহণ শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

নিহতের বড় বোন রুমা আক্তার নিউজ নাউ বাংলাকে  জানান, উমামার স্বামী ওমর ফারুক দীর্ঘদিন জাপানে ছিলেন। দেশে আসার পর থেকে তিনি বেকার। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই বিবাদ হতো। পারিবারিক কলহে ফ্ল্যাট নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে শুক্রবার রাতে ফারুক ধারালো অস্ত্র দিয়ে উমামাকে আহত করেন।

তিনি জানান, পল্লবী থানার মিরপুর ডিওএইচএস, ৭৪৩ নম্বর বাসায় ওমর ফারুক বটি দিয়ে তার স্ত্রী উমামাকে এলোপাতাড়ি কোপান। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকা মেডিকেবল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২৪ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়।

ওমর ফারুককে রোববার বিকেলে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পল্লবী থানার পুলিশ। এ সময় ওমর স্বেচ্ছায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) আকলিমা বেগম। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের (সিএমএম) বিচারক মোহাম্মদ জসিম তার জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ।

এ ঘটনায় তার পরিবার বাদী হয়ে রাজধানীর পল্লবী থানায় উমামা বেগম কনকের স্বামীর বিরুদ্ধে মামলা করেন। এরপর শনিবারই ওমর ফারুককে বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো বটি ও ফল কাটার চাকু উদ্ধার করে পুলিশ।

রোববার (২৫ এপ্রিল) ওমর ফারুককে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় ওমর সেচ্ছ্বায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিতে রাজি হন। ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। ওমর ফারুকের পক্ষে কোনো আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

পল্লবী থানার ওসি কাজী ওয়াজেদ আলী নিউজ নাউ বাংলাকে জানান, ওমর ফারুককে রোববার বিকেলে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পল্লবী থানার পুলিশ। এ সময় ওমর স্বেচ্ছায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) আকলিমা বেগম।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের (সিএমএম) বিচারক মোহাম্মদ জসিম তার জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ।

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button