অর্থ বাণিজ্য

নিটল-নিলয় গ্রুপ নিয়ে আসছে ভারতের মালাবারের ২৫ মিলিয়ন ডলারের বিনিয়োগ

নিটল- নিলয় গ্রুপের হাত ধরে বাংলাদেশে আসছে ভারতের বিখ্যাত জুয়েলারি ব্রান্ড মালাবার গোল্ড এন্ড ডায়মন্ড। এর মাধ্যমে দেশে আসছে মালাবারের ২৫ মিলিয়ন ডলারের বিনিয়োগ, এই বিনিয়োগ ছয় বছরে গিয়ে দাঁড়াবে হবে ১শ মিলিয়ন ডলার। বৃহস্পতিবার নারায়ণগঞ্জের মদনপুরে এ কারখানার ভিত্তি প্রস্তর স্থাপন করেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির এক্সিকিউটিভ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।

নিটল- নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুল মারিব আহমাদ বলেন, আমরা এখানে একটি নতুন কোম্পানি উদ্বোধন করতে এসেছি। আপনারা,নিশ্চয়ই ভারতের বিশ্বখ্যাত জুয়েলারি কোম্পানি মালাবারের নাম শুনেছেন। তারা এখানে জুয়েলারি তৈরি করবে। তা দেশের বাজারে বিক্রি হবে এবং রপ্তানি করে বৈদেশিক মুদ্রাও আয় হবে। আপনারা জানেন, বিশ্বব্যাপী একটি অর্থনৈতিক সংকট চলছে, আমরা সব সময় সংকট কাটিয়ে সামনে এগিয়ে গেছি। এবারও আমরা সফল হবো।

অনুষ্ঠানে নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ বলেন, ‘নারায়ণগঞ্জ কারখানা থেকে উৎপাদিত জুয়েলারি অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি বিদেশেও রপ্তানি করা হবে। বছরে ২৫ মিলিয়ন ডলারের জুয়েলারি রপ্তানির পরিকল্পনা রয়েছে বলে জানান মাতলুব আহমাদ । পাশাপাশি প্রত্যক্ষভাবে এখানে প্রায় আড়াই’শ লোক কাজের সুযোগ পাবে। ফলে আমাদের এই উদ্যোগ বৈদেশিক মুদ্রা আয় এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।’ সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের আনাচে কানাচে বিশ্বসেরা সনাতন গহনার স্বর্ণকার ছড়িয়ে- ছিটিয়ে রয়েছে। তাদের আধুনিক কারিগরি প্রশিক্ষণ দেওয়া হবে।

মাতলুব আহমাদ আরও জানান, এই কারখানার গহনার কাঁচামালের চাহিদা পূরন করা হবে বসুন্ধরা গোল্ড রিফাইনারি থেকে। আর ডায়মন্ড দুবাই এবং ভারত থেকে এনে এগুলো তৈরি করে পরে রপ্তানি করা হবে।

অনুষ্ঠানে বিডা চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, ভারতের বিখ্যাত মালাবার জুয়েলারি কোম্পানির এখানে কারখানা স্থাপনের মাধ্যমে গহনার মত অনানুষ্ঠানিক খাত আনুষ্ঠানিক খাতে পরিণত হলো। তিনি আর‍ও বলেন, মালাবার প্রথম বছরে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে যা ৬ বছরে ১শ মিলিয়ন ডলার ছাড়াবে। একই সাথে কর্মসংস্থানও হবে। বিডা চেয়ারম্যান আরও বলেন, জুয়েলারি কিনতে যেসব বাংলাদেশি ক্রেতা দুবাই যান, তারা এখন থেকে বিশ্বমানের জুয়েলারি বাংলাদেশেই কিনতে পারবেন।

নিটল- নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুল মারিব আহমাদ বলেন, আমরা এখানে একটি নতুন কোম্পানি উদ্বোধন করতে এসেছি। আপনারা,নিশ্চয়ই ভারতের বিশ্বখ্যাত জুয়েলারি কোম্পানি মালাবারের নাম শুনেছেন। তারা এখানে জুয়েলারি তৈরি করবে। তা দেশের বাজারে বিক্রি হবে এবং রপ্তানি করে বৈদেশিক মুদ্রাও আয় হবে। আপনারা জানেন, বিশ্বব্যাপী একটি অর্থনৈতিক সংকট চলছে, আমরা সব সময় সংকট কাটিয়ে সামনে এগিয়ে গেছি। এবারও আমরা সফল হবো।নিটল- নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুল মারিব আহমাদ বলেন, আমরা এখানে একটি নতুন কোম্পানি উদ্বোধন করতে এসেছি। আপনারা, নিশ্চয়ই ভারতের বিশ্বখ্যাত জুয়েলারি কোম্পানি মালাবারের নাম শুনেছেন। তারা এখানে জুয়েলারি তৈরি করবে। তা দেশের বাজারে বিক্রি হবে এবং রপ্তানি করে বৈদেশিক মুদ্রাও আয় হবে। আপনারা জানেন, বিশ্বব্যাপী একটি অর্থনৈতিক সংকট চলছে, আমরা সব সময় সংকট কাটিয়ে সামনে এগিয়ে গেছি। এবারও আমরা সফল হবো।

নিটল- নিলয় গ্রুপের নির্বাহী পরিচালক রাজিয়া আহমাদ বলেন, স্বর্নে বিনিয়োগ সব সময় নিরাপদ ও লাভজনক। জুয়েলারি শুধু বিলাস পণ্যই নয়, ভাল বিনিয়োগও। মালাবার জুয়েলারি কোম্পানি দেশে আসার ফলে দেশি ক্রেতারা দেশেই বিশ্বমানের গহনা কিনতে পারবেন।

নিটল- নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুল মারিব আহমাদ বলেন, আমরা এখানে একটি নতুন কোম্পানি উদ্বোধন করতে এসেছি। আপনারা,নিশ্চয়ই ভারতের বিশ্বখ্যাত জুয়েলারি কোম্পানি মালাবারের নাম শুনেছেন। তারা এখানে জুয়েলারি তৈরি করবে। তা দেশের বাজারে বিক্রি হবে এবং রপ্তানি করে বৈদেশিক মুদ্রাও আয় হবে। আপনারা জানেন, বিশ্বব্যাপী একটি অর্থনৈতিক সংকট চলছে, আমরা সব সময় সংকট কাটিয়ে সামনে এগিয়ে গেছি। এবারও আমরা সফল হবো।

মালাবার গোল্ড এন্ড ডায়মন্ডস একটি বিআইএস সার্টিফাইড ভারতীয় জুয়েলারি গোষ্ঠী যার সদর দপ্তর ভারতের কেরালায়। কোম্পানিটির বর্তমানে ১০টি দেশে ২৯০টিরও বেশি শোরুম রয়েছে যা এটিকে বিশ্বের সবচেয়ে বেশি জুয়েলারি খাঁতের একটি ব্রান্ডে পরিনত করেছে।

ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও হুমাইরা আজম, মালাবার গোল্ড এন্ড ডায়মন্ডস’র ম্যানেজিং ডিরেক্টর, (ইন্টারন্যাশনাল অপারেশনস) শ্যামলাল আহামেদ, মালাবার গোল্ড এন্ড ডায়মন্ডস’র ফাইন্যান্স ডিরেক্টর আমির সিএমসি প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button