আন্তর্জাতিক

পাকিস্তানে নির্বাচনের দিন পুলিশের গাড়িতে বোমা হামলা: নিহত ৪

পাকিস্তানে নির্বাচনের দিন পুলিশের গাড়িতে বোমা হামলা হয়েছে। এতে অন্তত চার কর্মকর্তা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ছয়জন। বৃহম্পতিবার (৮ ফেব্রুয়ারি) দ্য এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খান এলাকায় একটি পুলিশের গাড়িতে হামলা হয়। নির্বাচনে নিরাপত্তার কাজে নিয়োজিত এ পুলিশের গাড়িটি টহল দিচ্ছিল। এ ঘটনায় সেখানে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।
পুলিশের এ গাড়িটি কালাটি থানায় মেতায়েন করা হয়েছিল। এটি গ্রাহা আসলাম নির্বাচন কেন্দ্রে দায়িত্ব পালন করছিল। হামলার সময় একজন সাব ইন্সপেক্টরসহ কয়েকজন জওয়ান গাড়িটিতে ছিলেন।
পুলিশের গাড়িতে হামলার পর এলাকায় নির্বিচারে গুলিবর্ষণের অভিযোগ উঠেছে। এ ছাড়া নিহতদের মরদেহ এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এমনকি নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘেরাও করে তল্লাশি শুরু করেছে।
এর আগে গতকাল পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমের বেলুচিস্তান প্রদেশে জোড়া বিস্ফোরণে অন্তত ২৫ জন নিহত এবং ৪০ জনের বেশি মানুষ আহত হন। প্রদেশের দুটি জেলায় এ হামলা হয়।
জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম ঘটনায় ১৫ জনের মতো মানুষ নিহত হয়েছেন। বুধবার প্রদেশের পিশিন জেলার নোকান্দি এলাকায় এক স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ের বাইরে এই ঘটনা ঘটেছে। স্বতন্ত্র ওই প্রার্থীর নাম আসফান্দিয়ার খান কাকার। বিস্ফোরণের সময় তিনি কার্যালয়ে ছিলেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button