আদালত

হাইকোর্ট নিয়ে কটূক্তির মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান গ্রেপ্তার

ফারজানা আফরিন:
বিএনপির ভাইস চেয়ারম্যান ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিবকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে র‍্যাব। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) র‍্যাব-২ এর পাঠানো এক বার্তায় এ খবর জানানো হয়েছে। রাজধানীর পল্লবী থানার মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

হাইকোর্ট নিয়ে কটূক্তি ও আদালত অবমাননার মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। র‍্যাব বলেছে, উচ্চ আদালতের নির্দেশ সত্ত্বেও হাজির না হওয়ায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, অক্টোবরের শুরুতে নাশকতার এক মামলায় তাকে চার বছরের সাজা দেয় ঢাকার একটি আদালত। এরপর থেকে তিনি আত্মগোপনে ছিলেন।

আদালত অবমাননার মামলা থেকে জানা যায় ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক থাকার সময়ে খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন বিচারক মো. আখতারুজ্জামান। ২০১৯ সালে তিনি হাইকোর্টে নিয়োগ পান। হাইকোর্টের বিচারপতি মো. আখতারুজ্জামানকে নিয়ে মন্তব্য করেছিলেন হাবিব, তার সেই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই মন্তব্যের জন্য বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ হাবিবকে ৬ নভেম্বর হাইকোর্ট এ হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছিল। কিন্তু সেদিন তিনি হাজির না হওয়ায় ৮ নভেম্বরের মধ্যে তার বর্তমান অবস্থান জানতে চায় হাইকোর্ট।

পরে অ্যাটর্নি জেনারেলের দপ্তর থেকে আদালতকে জানানো হয়, আইনশৃঙ্খলা বাহিনী হাবিবকে তার স্থায়ী ও বর্তমান ঠিকানায় খুঁজে পায়নি। তার পরিবারের সদস্যরা বলেছেন, হাবিবের খবর তারাও জানেন না। ওই অবস্থায় গত ৮ নভেম্বর হাই কোর্ট বেঞ্চ হাবিবকে ধরে আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button