রাজনীতি

মুজিববর্ষে চাঁদাবাজি ও ক্ষমতার দাপট না দেখানোর নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের

চাঁদাবাজি করে মুজিববর্ষ উদযাপনের অনুষ্ঠান না করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  একইসঙ্গে দলের নেতাকর্মীদের ক্ষমতার দাপট না দেখানোর নির্দেশ দেন তিনি।

শুক্রবার (৬ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের আবারও অনুরোধ করবো আপনারা যেকোনো পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রেখে কাজ করবেন। মুজিববর্ষের ভাব-গাম্ভীর্য বজায় রেখে চলবেন। বঙ্গবন্ধু যে বিনয়, ধৈর্য, ত্যাগের শিক্ষা দিয়েছেন সেই শিক্ষা থেকে আপনাদের নিতে করতে হবে। আপনারা কোনো অবস্থায় মুজিববর্ষ উদযাপনের নামে এলাকায় মানুষের সঙ্গে বিরূপ আচরণ করবেন না। মানুষ যেনো আপনাদের কাছ থেকে বিরূপ আচরণ না পায়। কোনো প্রকার হয়রানি শিকার না হয়, কোনো মানুষ কষ্ট না পায় সে দিকে লক্ষ্য রাখবেন। নিজেরা অর্থ সংগ্রহ করে অনুষ্ঠানের আয়োজন করবেন।

তিনি বলেন, পোস্টার, ব্যানার, বিলবোর্ডে করতে কোনো আপত্তি নেই। তবে পোস্টার, ব্যানার, বিলবোর্ড যেনো আত্মপ্রচারের মাধ্যম না হয়। মুজিববর্ষে বঙ্গবন্ধুকে প্রদর্শন করতে গিয়ে আত্মপ্রদর্শন যেন না হয়। পোস্টারে নাম দিতে পারেন। নিজেদের ছবি দেবেন না। এটা আমরা কঠোরভাবে মনিটর করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button