জাতীয়

কমিশনের হাতে আর কোনো অপশন নাই, হাসকে সিইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী সময়মতো করতে হবে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, এ ছাড়া কমিশনের হাতে আর কোনো বিকল্প নেই।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে সিইসির সঙ্গে বৈঠক করেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। বৈঠক শেষে সিইসি গণমাধ্যমে ব্রিফ করেন।কাজী হাবিবুল আউয়াল বলেন, রাজনৈতিক দলগুলোর জন্য সব অপশন খোলা আছে, যা কমিশনের জন্য নেই। তাই কমিশনকে সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন করতে হবে। আমরা প্রত্যাশা করি, সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে।

অপরদিকে নির্বাচনে শর্তহীন সংলাপের আহ্বান জানিয়ে মার্কিন রাষ্ট্রদূত বলেন, নির্বাচনে রাজনৈতিক সহিংসতা কোনভাবেই কাম্য নয়।
 
এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ক্ষণ গণনা শুরু হচ্ছে আগামীকাল বুধবার (১ নভেম্বর) থেকে। নির্বাচনের তফসিল ঘোষণার আগে আগামী রোববার (৫ নভেম্বর)  রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠকে বসবে ইসি।
 
তার আগে আগামীকাল বুধবার (১ নভেম্বর) বিকেল ৩টায় সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে বৈঠক করবে ইসি। আগামী ১ থেকে ৫ নভেম্বরের মধ্যে সাক্ষাতের জন্য সময় চায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। প্রতি সংসদ নির্বাচনের আগে সার্বিক প্রস্তুতি নিয়ে এ ধরণের সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়। এবারও তাই চাওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button