জাতীয়

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে, সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক

আবুধাবিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক প্রতিমন্ত্রী আহমেদ আলী আল সাইয়েগের সাথে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন।

সোমাবার (২২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তত্থ জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শাহরিয়ার আলম এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি হিসাবে আইডেক্স এবং এনএভিডেক্স -২০১২ এ যোগ দিতে সংযুক্ত আরব আমিরাত সফর করছেন। সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী দেশে দর্শনীয় অর্থনৈতিক ও সামাজিক অগ্রগতি অর্জনের পাশাপাশি কোভিড -১৯ এর চ্যালেঞ্জ পরিচালনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বুদ্ধিমান ও দূরদর্শী নেতৃত্বের অত্যন্ত প্রশংসা করেছেন।

দ্বি-দ্বিপক্ষীয় সম্পর্কের মধ্যে আন্তঃআলিয়া রয়েছে, মুজিব বর্ষ উদযাপনে সংযুক্ত আরব আমিরাতের নেতাদের অংশগ্রহণ সম্পর্কিত বিষয়াদি, উভয় দেশের পঞ্চাশতম বার্ষিকী উদযাপন, রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য অব্যাহত সমর্থন, পরবর্তী পররাষ্ট্র অফিসের পরামর্শ গ্রহণ, সহযোগিতা বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্র, খাদ্য সুরক্ষা, সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি নাগরিকদের কর্মসংস্থান ইত্যাদির বিষয়ে আলোচনা করা হয়। তারা দ্বিপক্ষীয় ফোরামে পারস্পরিক স্বার্থ এবং সহযোগিতার আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয় নিয়েও আলোচনা করেছেন।

বৈঠকে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ আবু জাফফর এবং মহাপরিচালক (পশ্চিম এশিয়া) এফ এম বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন।

এর আগে, প্রতিমন্ত্রী আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের চ্যানসারে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসের স্মরণে অংশ নেন এবং অস্থায়ী শহীদ মিনার ফুলের পুষ্পস্তবক অর্পণ করে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button