জাতীয়

নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ: ইসি

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে। আর জাতীয় সংসদের ১৩৬ টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনে প্রায় ৩১ শতাংশ ভোট পড়েছে। এছাড়া যে পাঁচটি পৌরসভায় ভোট হয়েছে সেখানে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে।

রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইসি সচিব বলেন, সব নির্বাচনী এলাকায় ব্যাপক ভোটার উপস্থিতি ছিল। তিনটি নির্বাচনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হওয়ায় দ্রুত ফলাফল পাওয়া যাবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে। আর জাতীয় সংসদের ১৩৬ টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনে প্রায় ৩১ শতাংশ ভোট পড়েছে। এছাড়া যে পাঁচটি পৌরসভায় ভোট হয়েছে সেখানে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ইসি তার কন্ট্রোল রুমের মাধ্যমে সবগুলো ভোট পর্যবেক্ষণ করবে। এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অর্থাৎ টাঙ্গাইল-৭ আসনের নির্বাচন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও পাঁচ পৌরসভায় শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ইভিএমের কারণে ভোটদানে ধীরগতি সম্পর্কে তিনি বলেন, নারায়ণগঞ্জে মক ভোটিংয়ের ব্যবস্থা করেছিলাম। কিন্তু নারী ভোটাররা সেখানে আসেননি। ফলে ভোটপ্রদান সম্পর্কে তাদের লাইনে দাঁড়িয়ে বুঝিয়ে দিতে হয়েছে। ওইখানে হয়তো একটু সময় লেগেছে। তবে যারাই এসেছে সবার ভোটগ্রহণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button