আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গকে গুলির জেরে বিক্ষোভ, নিহত ২

যুক্তরাষ্ট্রেরর মধ্যপশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য উইসকনসিনে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ এক ব্যক্তি আহতের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে। এর প্রতিবাদে রাজ্যের কেনোশা শহরে তৃতীয় রাতের অস্থিরতায় দুই জন নিহত ও একজন আহত হয়েছে। কেনোশার পুলিশ হতাহতের সংখ্যা নিশ্চিত করলেও এ বিষয়ে বিস্তারিত কিছু বলেনি।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, আন্দোলনকারীদের সঙ্গে একটি গ্যাস স্টেশনের পাহারায় থাকা সশস্ত্র ব্যক্তিদের সংঘাত থেকেই তৃতীয় রাতের সহিংসতার ঘটনা ঘটে। রবিবার পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ জেকব ব্লেক আহত হওয়ার পর থেকেই কেনোশা অশান্ত হয়ে ওঠে। শহরটিতে জরুরি অবস্থা ভেঙেই অসংখ্য মানুষকে বিক্ষোভে যোগ দিতে দেখা যায়।

কেনোশা পুলিশ জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় রাত পৌনে ১২টার দিকে একাধিক মানুষ গুলিবিদ্ধ হয়েছে খবর পেয়ে তারা ঘটনাস্থলে ছুটে যায়। গুলিতে দুইজন নিহত হয়েছে; গুলিবিদ্ধ আরেক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তার অবস্থা গুরুতর হলেও প্রাণসংহারী নয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।

বিবিসি জানিয়েছে, অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে রাইফেল হাতে থাকা এক ব্যক্তিকে মানুষের ধাওয়া খেতে এবং কিছুক্ষণ পর পড়ে যেতে দেখা গেছে। পড়ে যাওয়া ওই ব্যক্তি পরে ভিড় লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়েছিলেন বলেও মনে করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গকে গুলির জেরে বিক্ষোভ, নিহত ২

অন্য আরেকটি ভিডিওতে একাধিক সশস্ত্র ব্যক্তিকে একটি ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দেখা গেছে। সশস্ত্র ব্যক্তিদের অধিকাংশের গায়েই ছিল সামরিক ঘরানার পোশাক। ব্যবসা প্রতিষ্ঠানটি তারা পাহারা দিচ্ছিলেন বলে ভিডিওতে জানানো হয়েছে।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে গুলির শব্দের পর অসংখ্য মানুষকে দৌড়ে পালাতে এবং আহত এক ব্যক্তিকে মাটিতে পড়ে থাকতেও দেখা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button