করোনাজাতীয়

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও মৃত্যু ৭; নতুন ৪৯৭ সহ মোট আক্রান্ত ৫,৯১৩

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে ১৫২ জনের মৃত্যু হলো। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৪৯৭ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ৯১৩।

সোমবার (২৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় চার হাজার ১৯২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে তিন হাজার ৮১২টি নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৫০ হাজার ৪০১টি।

নতুন করে যারা মারা গেছেন, তাদের ছয়জন পুরুষ ও একজন নারী। পাঁচজন রাজধানী ঢাকার, একজন সিলেট ও একজন রাজশাহীর বাসিন্দা। পাঁচজনের বয়স ৬০ বছরের বেশি। একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ১০ বছরের নিচে একজন শিশু মৃত্যুবরণ করেছে।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক আইসোলেশনে নেয়া হয়েছে ৮৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন এক হাজার ২২০ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৯ জন এবং এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৭৩৮ জন।

নাসিমা সুলতানা জানান, দেশের ৬০ জেলা এখন করোনা আক্রান্ত। বাকি থাকা চার জেলা হচ্ছে রাঙামাটি, খাগড়াছড়ি, সাতক্ষীরা ও নাটোর। এছাড়া মোট আক্রান্তের বেশিরভাগই ঢাকা বিভাগে বলে জানান তিনি।

এছাড়া , ঢাকার ভেতরে সর্বাধিক আক্রান্ত এলাকা হচ্ছে রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মোহাম্মদপুর, বংশাল, মহাখালী, মিরপুর, মিরপুর-১৪, তেজগাঁও, ওয়ারি, শাহবাগ, কাকরাইল ও উত্তরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button