আন্তর্জাতিক

সম্পূর্ণ সুস্থ বরিস জনসন; সোমবার দায়িত্বে ফিরছেন

আগামী কাল সোমবার (২৭ এপ্রিল) কাজে ফিরছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন । সম্পূর্ণ সুস্থ এখন তিনি। তাই প্রায় একমাস পর সোমবার সুস্থ হয়ে আবার কাজে ফিরছেন । রবিবার ১০ ডাউনিং স্ট্রিট সূত্রে এমনটাই খবর এসেছে।

বরিস জনসন করোনায় আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতেও ছিলেন। শেষমেষ করোনা যুদ্ধে জয়ী হলেন তিনি। এবার অফিসে ফেরার পালা। তাঁর অবর্তমানে এই দায়ভার সামলাচ্ছিলেন ব্রিটেনর বিদেশ সচিব ডমিনিক রাব।

ডাউনিং স্ট্রিট সূত্রে খবর, ২৫ মার্চ বরিস জনসনের সামান্য উপসর্গ ধরা পড়ে। তারপরই ব্রিটেনের মুখ্য স্বাস্থ্য আধিকারিকের পরামর্শ পরীক্ষা করান। ১০ ডাউনিং স্ট্রিটেই তাঁর নমুনা পরীক্ষা করা হয়। তাতেই দেখা যায়, কোভিড-১৯ (COVID-19) আক্রান্ত হয়েছেন প্রধানমন্ত্রী। সেইসময় তিনি সুস্থ ছিলেন। দেশের কাজও চালিয়ে যাবেন বলে জানিয়েছিলেন। কিন্তু বাস্তবে তা হয়নি। হোম আইসোলেশনে থাকার পরও শারীরিক অবস্থার কোনও উন্নতি হচ্ছিল না। ছাড়ছিল না জ্বরও। বাধ্য হয়ে এপ্রিলের প্রথম সপ্তাহে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে লন্ডনের একটি হাসপাতালে ভরতি করা হয়। সেখানে তাঁর বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হয়। তারপরের দিন ব্রিটেনের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়, “প্রধানমন্ত্রীর অবস্থার অবনতি হয়। এবং মেডিক্যাল টিমের পরামর্শে তাঁকে ইনটেন্সিভ কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয়েছে।” লন্ডনের সেন্ট থমাস হাসপাতালের তরফে জানান হয়েছে, প্রধানমন্ত্রী এখনও সচেতন অবস্থায় আছেন। এবং এখনই তাঁকে ভেন্টিলেশনে রাখার প্রয়োজন নেই। তবে, পরবর্তীকালে তাঁর ভেন্টিলেশনের প্রয়োজন হতে পারে। সেকারণেই আইসিইউতে নেওয়া হয়।

এখন পুরোপুরিই সুস্থ তিনি।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button