জেলার খবর

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে ৪ ফার্মেসিকে জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধি:

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির ও দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে ৪ ফার্মেসিকে ২৭ হাজার ও ২ মিষ্টির দোকানে ৫ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১০ অক্টোবর’) দুপুরে উপজেলার জামিরতা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ অভিযান চালিয়ে জরিমানা আদায় করেন।

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে জামিরতা বাজারের মা ভবানী মেডিক্যাল হলকে ১০ হাজার, ইমন ফার্মেসীকে ২ হাজার ও রাব্বি ড্রাগ হাউজকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।’

অপরদিকে, মিষ্টির দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় স্বর্ণা সুইটসকে ১ হাজার, সাথী সুইটসকে ১ হাজার ও মা মিষ্টিান্ন ভান্ডারকে পঁচা জিলাপি বিক্রির দায়ে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার পরে জব্দকৃত ১০ কেজি পঁচা জেলাপি ধ্বংস করা হয়।

ফার্মেসি গুলো ২০১৪ সাল থেকে ২০২৩ সালে মেয়াদ শেষ হয়েছে এমন বিভিন্ন ঔষধ, বাচ্চাদের স্যালাইন, ইনসুলিন, অয়েন্টমেন্ট ওষধের সাথে ও ফ্রিজে বিক্রির জন্য তারা সংরক্ষণ করেছিলেন।

এ অভিযান চলাকালে শাহজাদপুর থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন’। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলে তিনি জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button