বিনোদনসাহিত্য ও বিনোদন

দুই কোটি টাকা ব্যয়ে মসজিদ নির্মাণ করলেন নায়িকা রোজিনা

দুই কোটি টাকা ব্যয়ে নান্দনিক মসজিদ নির্মাণ করেছেন ঢাকাই সিনেমার আশির দশকের জনপ্রিয় নায়িকা রোজিনা। মসজিদটির নামকরণ করা হয়েছে (দশ গম্বুজ খাদিজা জামে মসজিদ। তুরস্কের নকশায় নির্মিত এই মসজিদটির নামকরণ রোজিনার মায়ের নামে।

রোজিনার জন্মস্থান রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় নির্মাণ করা হয়েছে মসজিদটি।  শুক্রবার (১ এপ্রিল) জুমার নামাজ পড়ার মাধ্যমে এটি উদ্বোধন করা হয়। এর আগে টানা দুই বছরে নির্মাণ কাজ শেষ হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে রোজিনা ছাড়াও উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মুন্সি, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মণ্ডল, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনসহ অনেকে।

উদ্বোধন শেষে রোজিনা বলেন, ‘জন্মভূমির কথা মনে পড়লেও ব্যস্ততার কারণে গোয়ালন্দে তেমন আসা হয় না। এরপরও আমার সমস্ত অনুভূতি জুড়ে এই জন্মভূমি। সেই অনুভূতি থেকেই বাড়ির সামনে মায়ের নামে মসজিদ নির্মাণ করছি। এখানে একটি চক্ষু হাসপাতাল করার চিন্তা আছে। ’

১৯৭৬ সালে ‘জানোয়ার’ চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান রোজিনা। এফ কবীর পরিচালিত ‘রাজমহল’ সিনেমায় নায়িকা হিসেবে কাজ শুরু করেন। এরপর অসখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button